উর্দুভাষীদের পুনর্বাসনে চার দফা দাবি

উর্দুভাষীদের পুনর্বাসনে চার দফা দাবি

নিজস্ব প্রতিবেদক, খুলনা 

খুলনাসহ সারাদেশে উর্দুভাষী নাগরিকদের পুনর্বাসনে, ক্যাম্প থেকে উচ্ছেদ প্রক্রিয়া বন্ধ, উচ্চ শিক্ষা অর্জনে মেধাবীদের রাষ্ট্রীয়ভাবে বৃত্তি প্রদান ও আর্থিক সহায়তাসহ ৪ দফা দাবি জানিয়েছেন খুলনায় বসবাসরত উর্দুভাষীরা।  

বৃহস্পতিবার খুলনা জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর দেওয়া স্মারকলিপিতে উর্দুভাষীরা এসব দাবি জানান। একই সাথে তারা চট্টগ্রামে ফিরোজশাহ ও রৌফাবাদ ক্যাম্পে বিচ্ছিন্ন করা বিদ্যুৎ ও পানি পুনঃসংযোগ দেওয়ার দাবি জানান। এর আগে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে উর্দুভাষীরা মানববন্ধন করেন।


 
এ সময় উপস্থিত ছিলেন উর্দুভাষীদের সংগঠন এসপিজিআরসি চট্টগ্রাম জোনের সেক্রেটারী সোহেল আক্তার খান, খালিশপুর শাখার সভাপতি শেখ আবরার আহসান, সাধারণ সম্পাদক মো. হুমায়ুন কবির, পারভেজ আলম খান, মো. ফরিদ খান, মো. সানি, মো. ওয়াহিদ, নুর ইসলাম, মো. শাকিল, ইসরাইল চুন্নু, আব্দুর রশিদ মধু।

নেতৃবৃন্দ বলেন, দেশের বিভিন্ন জেলায় ৭০টি ক্যাম্পে উর্দুভাষী নাগরিক সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত হয়ে মানবেতর জীবন যাপন করছে। প্রধানমন্ত্রী এর আগে পূর্ণ নাগরিক সুযোগ-সুবিধাসহ নির্বিঘে্ন বসবাসের প্রতিশ্রুতি দিলেও প্রশাসনের কতিপয় কর্মকর্তা নানাভাবে তাদেরকে হয়রানী করছে।  

 

(নিউজ টোয়েন্টিফোর/কামরুল)

সম্পর্কিত খবর