'স্টোর রুম থেকে আগুনের সূত্রপাত'

ছবি সংগৃহীত

'স্টোর রুম থেকে আগুনের সূত্রপাত'

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

ফায়ার সার্ভিসের প্রধান ব্রিগেডিয়ার জেনারেল আলী আহম্মেদ খান বলেছেন, রাজধানীর সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে অগ্নিকাণ্ডের সূত্রপাত স্টোর রুম থেকে হয়েছে বলে ধারণা করা হচ্ছে। তবে পূর্ণ তদন্ত করে আগুন লাগার বিষয়টি বিস্তারিত জানা যাবে।  

বৃহস্পতিবার সন্ধ্যায় ঘটনাস্থল পরিদর্শন করে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

তিনি বলেন, আগুন লাগার খবর পেয়ে ফায়ার সার্ভিস আগুন নিয়ন্ত্রণ শুরু করে।

আগুন আমাদের অনেকটা নিয়ন্ত্রণে আছে। আমরা এখন ধোঁয়া কমানোর চেষ্টা চালাচ্ছি। আগুন লাগার পর ফায়ার সার্ভিসের সদস্যদের পাশাপাশি রেডক্রিসেন্ট, ভলান্টিয়ার ও হাসপাতালের কর্মকর্তা ও কর্মচারীরা রোগীদের আশপাশের হাসপাতালে স্থানান্তরে সহায়তা করে।

বৃহস্পতিবার সন্ধ্যায় সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের নতুন ভবনের তৃতীয়তলায় আগুন লাগার খবর পেয়ে দমকল বাহিনীর ১৬টি ইউনিট আগুন নেভাতে কাজ করে।

আগুন লাগার পর রোগী ও তার স্বজনদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। আইসিইউ ও মুমূর্ষু রোগীদের আশপাশের হাসপাতাল ও ক্লিনিকে স্থানান্তরিত করা হয়েছে। সাধারণ রোগীদের বের করে আনা হয় হাসপাতালের সামনের মাঠে। আগুনের কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ এখনও জানা যায়নি।

রোগীদের চিকিৎসায় ডাক্তার, কর্মচারী, মেডিকেল শিক্ষার্থী ও ভলেন্টিয়াররা কাজ করে যাচ্ছেন। হাসপাতালে যথেষ্ট পরিমাণ অ্যাম্বুলেন্স ও ফায়ার সার্ভিসের গাড়ি ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে উপস্থিত আছেন।


(নিউজ টোয়েন্টিফোর/কামরুল)

সম্পর্কিত খবর