'প্রবাসী সাংবাদিকরা প্রশংসা পাওয়ার দাবিদার'

'প্রবাসী সাংবাদিকরা প্রশংসা পাওয়ার দাবিদার'

মোহাম্মদ আল-আমীন, সৌদি আরব 

নির্ধারিত কাজের পর নিজেদের সময় ও শ্রম ব্যয় করে প্রবাসীদের সংবাদ বাংলাদেশি মিডিয়ায় তুলে ধরছে প্রবাসী সাংবাদিকরা। অনেক সময় ঝুঁকি নিয়ে শুধুমাত্র দেশ ও দেশের মানুষের দায়বদ্ধতা থেকে তারা এ কাজটি করে যাচ্ছেন। প্রতিকূল পরিস্থিতিতেও তারা যে কাজটি করে যাচ্ছে সেটা প্রশংসার দাবি রাখে।

বুধবার রাতে সৌদি আরবের জেদ্দায় প্রবাসী সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) মহাসচিব শাবান মাহমুদ।

প্রবাসী সাংবাদিকদের এক দাবির পরিপ্রেক্ষিতে শাবান মাহমুদ বলেন, সৌদি আরব এবং রোম প্রবাসী সাংবাদিকদের ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহযোগী সদস্য করার বিষয়ে নির্বাহী কমিটির সভায় আলোচনা করব।

রিপোর্টার্স অ্যাসোসিয়েশন অব ইলেকট্রনিক মিডিয়া সৌদি আরব পশ্চিমাঞ্চলের ভারপ্রাপ্ত সভাপতি সোহেল রানার সভাপতিত্বে বাহার উদ্দিন বকুলের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মুন মাহমুদ, সিনিয়র সাংবাদিক কাজী সালাহ উদ্দিন নওফেল, রোদ্দুর বাংলার সম্পাদক আবুল বাশার বুলবুল, রিপোর্টার্স অ্যাসোসিয়েশন অব ইলেকট্রনিক মিডিয়া সৌদি আরব পশ্চিমাঞ্চলের সাধারণ সম্পাদক মাসুদ সেলিম, সৌদি আরব প্রবাসী সাংবাদিক ফোরামের সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ আল-আমীন, সাজিদুল ইসলাম,  সৈয়দ আহমেদ, রন্জু আহমেদ, আল মামুন শিপন প্রমুখ।

পরে সৌদি আরব প্রবাসী সাংবাদিক ফোরাম (প্রসাফ) এবং রিপোর্টার্স অ্যাসোসিয়েশন অব ইলেকট্রনিক মিডিয়া সৌদি আরব পশ্চিমাঞ্চলের পক্ষ থেকে বিইফইউজে মহাসচিব শাবান মাহমুদকে বিশেষ সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।


(নিউজ টোয়েন্টিফোর/কামরুল)

সম্পর্কিত খবর