'কাশ্মীরের হামলার ঘটনায় পাকিস্তান দায়ী'

ছবি সংগৃহীত

'কাশ্মীরের হামলার ঘটনায় পাকিস্তান দায়ী'

অনলাইন ডেস্ক

ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীরে ভয়াবহ সন্ত্রাসী হামলায় আধাসামরিক বাহিনী সিআরপিএফ জওয়ানদের হতাহতের ঘটনায় জাতিসংঘ এবং বিভিন্ন দেশ তীব্র নিন্দা জানিয়েছে।  

হামলার ঘটনায় উদ্ভূত পরিস্থিতিতে পরবর্তী পদক্ষেপ ঠিক করতে আজ শুক্রবার জরুরি বৈঠকে বসছে কেন্দ্রীয় মন্ত্রিসভার নিরাপত্তা বিষয়ক কমিটি। পাটনায় দলীয় নির্ধারিত সভা বাতিল করে আজই স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংয়ের কাশ্মীর সফরে যাওয়ার কথা রয়েছে।

গতকাল বৃহস্পতিবার বিকেলে কাশ্মীরের পুলওয়ামাতে সামরিক কনভয়ে আত্মঘাতী গাড়িবোমা হামলায় কমপক্ষে ৪২ জন জওয়ান নিহত ও ৩৮ জন আহত হয়েছে।

জৈশ-ই-মুহাম্মদ গোষ্ঠী ওই হামলার দায় স্বীকার করেছে।

কর্মকর্তারা বলছেন, চারচাকার স্করপিও গাড়িতে কমপক্ষে ৩৫০ কেজি বিস্ফোরক ছিল। ভয়াবহ ওই বিস্ফোরণের তীব্রতা এতো বেশি ছিল যে ১০/১২ কিলোমিটার দূর থেকেও মানুষজন শব্দ পেয়েছেন।

জাতিসংঘের পক্ষ থেকে ওই সন্ত্রাসী হামলার নিন্দা করে ক্ষতিগ্রস্ত পরিবারের প্রতি সমবেদনা ও আহতদের দ্রুত আরোগ্য কামনা করা হয়েছে।

এছাড়া যুক্তরাষ্ট্র, রাশিয়া, ফ্রান্সসহ বিশ্বের বিভিন্ন দেশ ওই হামলার নিন্দা করেছে।

ভয়াবহ ওই হামলার ঘটনার ঘটনার নিন্দা করে ভারতের প্রতিবেশী বিভিন্ন দেশ ভারতের সঙ্গে একাত্মতা প্রকাশ করেছে। ভারতের পাশে থেকে বাংলাদেশ, ভুটান, শ্রীলঙ্কা, মালদ্বীপসহ বিভিন্ন দেশ সন্ত্রাসবাদের বিপদ মোকাবিলার সঙ্কল্প ব্যক্ত করেছে।

ভারতের প্রেসিডেন্ট, প্রধানমন্ত্রী থেকে শুরু করে বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রী, বিরোধীদলের নেতারা ওই হামলার তীব্র নিন্দা করেছেন।


(নিউজ টোয়েন্টিফোর/কামরুল)

সম্পর্কিত খবর