১৩ কোটি টাকার মূল্যের ইয়াবা উদ্ধার

১৩ কোটি টাকার মূল্যের ইয়াবা উদ্ধার

বান্দরবান প্রতিনিধি

বান্দরবানের নাইক্ষ্যংছড়ির ১১ ব্যাটালিয়ান বিজিবির সাড়াশি অভিযানে চার লাখ ৪০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়েছে। যার আনুমানিক বাজার মূল্যে প্রায় ১৩ কোটি ২০ লাখ টাকা হবে বলে ধারণা করেছেন বিজিবির সদস্যরা।

আজ শুক্রবার ভোর রাতে ১১ বিজিবির অধিনায়ক লেঃ কর্নেল আসাদুজ্জামানের নেতৃত্বে বিজিবির একটি টহল দল নাইক্ষ্যংছড়ির সদর হইতে আনুমানিক ৪ কিলোমিটার দক্ষিণে পূর্বে অভিযান চালায়। হাজির পাড়া নামক স্থানের একটি ছোট টিলায় থাকা খামার বাড়ি থেকে এসব ইয়াবা উদ্ধার করা হয়।

 

শুক্রবার বেলা ১১টার সময় ১১ বিজিবির হল রুমে অনুষ্ঠিত সংবাদ ব্রিফিং এ লেঃ কর্নেল আসাদুজ্জামান জানান, চার লাখ ৪০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট অভিযান চালিয়ে উদ্ধারের সময় বিজিবির উপস্থিতি টের পেয়ে চোরা কারবারীরা পালিয়ে যাওয়ায় কাউকে আটক করা সম্ভব হয়নি।

তবে এ বিষয়ে বিস্তারিত তথ্য সংগ্রহের জন্য অভিযান অব্যাহত রাখা হবে বলেও জানান তিনি। উদ্ধারকৃত ইয়াবা ট্যাবলেট মাদকদৃব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরে জমা দেওয়ার প্রক্রিয়াধীন চলছে।  

তিনি সংবাদ ব্রিফিং এ আরও জানন, মাননীয় প্রধানমন্ত্রী এবং বিজিবির ডিজি মহোদয়ের নির্দেশনা অনুযায়ী মাদকের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।

 

এ ছাড়া শুধু মাদক নয়, সীমান্ত এলাকা দিয়ে অস্ত্র পাচার, অবৈধ কাঠ পাচার এবং পরিবহনসহ অন্যান্য যেকোন ধরনের অবৈধ পণ্য সামগ্রী পাচার এবং সীমান্তে এলাকায় যেকোন ধরনের সন্ত্রাসী কার্যক্রম রোধে বিজিবির এ ধরনের কার্যক্রম ও তৎপরতা অব্যাহত থাকবে।  


(নিউজ টোয়েন্টিফোর/কামরুল)

সম্পর্কিত খবর