'হোয়াইটওয়াশ এড়ানোর চেষ্টা করতেই হবে'

ছবি সংগৃহীত

'হোয়াইটওয়াশ এড়ানোর চেষ্টা করতেই হবে'

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

নিউজিল্যান্ড সফরে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে নেপিয়ারে মিঠুনের ব্যাটে ভর করে ২৩২ রানের সংগ্রহ দাঁড় করিয়েছিল বাংলাদেশ। সে ম্যাচে গাপটিলের অপরাজিত সেঞ্চুরিতে ৮ উইকেটের বিশাল ব্যবধানে জয় পায় নিউজিল্যান্ড।  

আজ শনিবার ক্রাইস্টচার্চে ঠিক একই অবস্থা বাংলাদেশের। যেন প্রথম ওয়ানডের কার্বন কপি।

দুই দলের আলোচনায় মিঠুন ও গাপটিল। এদিনও মিঠুনের ব্যাটে ভর করে ২২৬ রান সংগ্রহ করে সফরকারীরা। কিন্তু গাপটিলের সেঞ্চুরিতে আবারও ৮ উইকেটের পরাজয়। এদিন যদিও গাপটিল আউট হয়েছিলেন।
 

এতে করে এক ম্যাচ আগেই সিরিজ হেরে গেছে টাইগাররা। শেষ ওয়ানডেতে তাই হোয়াইটওয়াশ এড়ানোর চেষ্টাই করতে হবে মাশরাফি বাহিনীর।

দলের এমন ভঙ্গুর অবস্থায় একা কী করবেন অধিনায়ক? পুরস্কার বিতরণী মঞ্চে তাই তিনি বলেন, আজকের দিনটি কঠিন ছিল। আমরা দ্রুতই উইকেট হারিয়েছি। ইনিংসে ৩০-৩২ রানের জুটি হলেও এগুলো যদি ৬০ রানে গিয়ে ঠেকত তাহলে হিসাবটা অন্যরকম হতো। তাই টপঅর্ডারকে দায়িত্ব নিতে হবে এবং স্কোরবোর্ডে আরেও কিছু রান করতে হবে।

মাশরাফি বলেন, আমাদের দল হয়ে খেলতে হবে।  টপ অর্ডাররা ব্যর্থ হলেও মিঠুন রান করেছে। মোস্তাফিজ আজ দুর্দান্ত বোলিং করেছে। এছাড়া এ ম্যাচে ইতিবাচক তেমন কিছুই নেই। আমাদের সংগ্রহটা ছিল ২২০-২৩০ এর মধ্যে। যেটা দরকার ছিল ২৭০-২৮০ মতো। তাহলে আমরা লড়াই করতে পারতাম।


(নিউজ টোয়েন্টিফোর/কামরুল)

সম্পর্কিত খবর