মিষ্টি খাওয়া নিয়ে রক্তক্ষয়ী সংঘর্ষ, পুলিশসহ আহত ৫০

জিলাপী-মিষ্টি খাওয়া নিয়ে সংঘর্ষ

মিষ্টি খাওয়া নিয়ে রক্তক্ষয়ী সংঘর্ষ, পুলিশসহ আহত ৫০

মাদারীপুর প্রতিনিধি

মাদারীপুরের রাজৈরে একটি শপিংমল উদ্বোধনী অনুষ্ঠানের জিলাপী-মিষ্টি খাওয়া নিয়ে দুদল গ্রামবাসীর মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনা ঘটেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ ৬৬ রাউন্ড রাবার বুলেট ও ৭ রাউন্ড টিয়ার সেল নিক্ষেপ করে।  পুলিশের গুলি ও গ্রামবাসীর ইট-পাটকেলের আঘাতে রাজৈর থানার দুই ওসি, চার দারোগা, চার কনস্টেবল ও গ্রামবাসীসহ প্রায় ৫০জন আহত হয়েছে।

শনিবার রাত ১১টার দিকে উপজেলার সানেরপাড় এলাকায় এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, সংঘর্ষ চলাকালে ঢাকা-বরিশাল মহাসড়কের উভয় পার্শ্বের প্রায় সাড়ে তিন ঘণ্টিা যান চলাচল বন্ধ হয়ে শত শত যানবাহন আটকা পড়ে। এতে যাত্রীরা চরম ভোগান্তির মধ্যে পড়ে। পরে মাদারীপুরের দাঙ্গা পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। যান চলাচলা স্বাভাবিক হয়।

এ ঘটনায় পুলিশের পক্ষ থেকে একটি মামলা দায়ের করা হয়েছে। পুলিশ এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে ঘটনাস্থল থেকে আট গ্রামবাসীকে আটক করেছে। এখনো থমথমে পরিস্থিতি বিরাজ করায় এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

স্থানীয়, হাসপাতাল ও পুলিশ সূত্রে জানা যায়, রাজৈর থানা মোড়ে মধুবাজার নামের একটি শপিংমল উদ্বোধনী অনুষ্ঠানের জিলাপী মিষ্টি খাওয়া নিয়ে মোল্লাকান্দি গ্রামের সজল হাওলাদার ও পাশের বেজেরবাড়ি গ্রামের ইমন শেখের মধ্যে বাককিণ্ডা হয়। এ ঘটনা নিয়ে মোল্লাকান্দি ও বেজেরবাড়ির লোকজন দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে লিপ্ত হয় এবং পরস্পরের ওপর হামলা-পাল্টা হামলা চালায়। সংঘর্ষ চলাকালে উভয় গ্রাম থেকে মসজিদের মাইকে ঘোষণা দিয়ে লোকজন জড়ো করা হয়।

রাজৈর থানার পুলিশ সংঘর্ষ থামাতে ৬৬ রাউন্ড র‌াবার বুলেট ও সাত রাউন্ড টিয়ারসেল নিক্ষেপ করে। প্রায় তিন ঘণ্টা সংঘর্ষ  চলাকালে গ্রামবাসীর ইটপাটকেল রাজৈর থানার ওসি মো. জিয়াউল মোর্শেদ, ওসি (অপারেশন) মোজম্মেল হোসেন, এস আই নজরুল ইসলাম, এস আই যোবায়ের, এ এস আই আজিজুল হক, এ এস আই ফারুক মোল্লা, মো.সালাউদ্দিন, রোমান, আনোয়ার , হাসিবুর রহমানসহ ১০ পুলিশ সদস্য ও  গ্রামবাসীদের মধ্যে-  রশিদ, (৩২) আলী হোসেন(২৮) সাগর মাতুব্বর (২০) হাসিবুল রহমান(৩০) আসিফ খান (২৩) নাজমুল জাহিদুল (২২) জুয়েল (২২) রহমান (৩৫)সহ প্রায় ৫০ জন আহত হয়। আহতদের রাজৈর উপজেলা হাসপাতাল ও  স্থানীয় প্রাইভেট হাসপতালে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

এদিকে সংঘর্ষের পরে ওই এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে। পুনরায় সংঘর্ষ এড়াতে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। সংঘর্ষের ঘটনায় রাজৈর থানার এস আই জহিরুল ইসলাম বাদি হয়ে হায়দার গাছী ও জাহাঙ্গীর হাওলাদারসহ ২৬ জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাত আরো ৩ থেকে ৪ হাজার গ্রামবাসীর বিরুদ্ধে রোববার দুপুরে একটি মামলা দায়ের করেছে।

রাজৈর থানার ওসি মো. জিয়াউল মোর্শেদ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, বিশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে সকল ব্যবস্থা নেওয়া হয়েছে।

(নিউজ টোয়েন্টিফোর/বেলাল/তৌহিদ)

সম্পর্কিত খবর