‘নতুন করে শোষণ করতেই তিন ব্যাংক’

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী। 

‘নতুন করে শোষণ করতেই তিন ব্যাংক’

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, নতুনভাবে আরো তিনটি ব্যাংক অনুমোদন দেওয়ার কারণে লুটের পথকে আরো প্রসারিত করবে বলে মনে করে বিএনপি।

মঙ্গলবার সকাল সাড়ে ১১টায় রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ মন্তব্য করেন রিজভী।

রিজভী বলেন, আবারো নতুন তিনটি ব্যাংকের অনুমোদন ব্যাংক লুটের পথকে আরো প্রসারিত করল। বর্তমানে অনুমোদন দেওয়অ তিনটি ব্যাংকসহ দেশের অধিকাংশ ব্যাংকের মালিকানায় রয়েছে ক্ষমতাসীন দলের নেতা কিংবা স্বজনরা।

যখন পূর্বের ঢালাওভাবে অনুমোদিত ব্যাংকগুলো ধসে পড়ছে তখন আবারো তিনটি ব্যাংকের অনুমোদনে এটি সুস্পষ্ট যে, জনগণ ও দেশের সর্বশেষ সঞ্চয়টুকু শোষণ করতেই এ কাজ করা হয়েছে।

সাবেক মন্ত্রী পরিবহন শ্রমিকদের নেতা এমপি শাজাহান খানকে আহ্বায়ক করে সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনার নামে সড়ক পরিবহন ও দুর্ঘটনা নিয়ন্ত্রণসংক্রান্ত জাতীয় কমিটি গঠন করা রীতিমতো হাস্যকর বলে মন্তব্য করেন রুহুল কবির রিজভী।

বলেন, এই শ্রমিক নেতার কারণেই সড়কে যত প্রাণহানি ও বিশৃঙ্খলা ঘটেছে। যখনই সড়কের অব্যবস্থাপনা ও বিশৃঙ্খলা নিয়ে আন্দোলন হয়েছে, তখনই এই শাজাহান খানরা’ই বাধার সৃষ্টি করেছে।

মূলত সড়ক দুর্ঘটনা ও প্রাণহানির জন্য এই নেতাই অনেকাংশে দায়ী। কাজেই তাকে আহ্বায়ক করে সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনার নামে যে কমিটি গঠিত হয়েছে, তা জাতির সঙ্গে তামাশামাত্র।

‘জনগণের নিকট যখন সরকারের কোনো জবাবদিহিতা থাকে না তখন জনদুর্ভোগ সৃষ্টিকারীরাই সর্বত্রই বেআইনি কর্তৃত্ব করে। তাদের দ্বারা জনগণ ক্রমাগত প্রতারিত হতে থাকে। মিড নাইট নির্বাচনের পর এটি জনগণের সাথে আরেকটি শ্রেষ্ঠ প্রহসন। ’

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর