বিজিবি-ইয়াবা কারবারি ‘গোলাগুলি’, নিহত ১

গোলাগুলি

বিজিবি-ইয়াবা কারবারি ‘গোলাগুলি’, নিহত ১

কক্সবাজার প্রতিনিধি

কক্সবাজারের টেকনাফে বিজিবি এবং ইয়াবা কারবারির মধ্যে গোলাগুলিতে একজন নিহত হয়েছে। নিহত ব্যক্তির নাম মো. জাফর আলম। তিনি নোয়াপাড়া মুছনী রোহিঙ্গা ক্যাম্পের শালবাগান ‘এ’ ব্লকের দ্বীন মোহাম্মদের ছেলে বাসিন্দা এবং মিয়ানমারের নাগরিক।

টেকনাফ ব্যাটালিয়নের (২ বিজিবি) অধিনায়ক লে. কর্ণেল মো. আছাদুদ-জামান চৌধুরী জানান, মঙ্গলবার রাতে ক্যাম্প এলাকা থেকে জাফর আলমকে আটক করা হয়।

তিনি জানায়, বিপুল পরিমাণ ইয়াবা বুধবার ভোরে সাবরাং ইউপিস্থ ৫ নম্বর স্লুইচ গেইট এলাকা দিয়ে বাংলাদেশে প্রবেশ করতে পারে। এমন সংবাদের ভিত্তিতে টেকনাফ বিজিবি সদস্যরা আটক জাফরকে নিয়ে উক্তস্থানে অভিযানে যায়।

এসময় স্লুইচ গেইট সংলগ্ন খাল দিয়ে একদল ব্যক্তিকে উঠতে দেখে টহলদল তাদের চ্যালেঞ্জ করে। টহলদলের উপস্থিতি লক্ষ্য করা মাত্রই চোরাকারবারীর দলীয় লোকজন টহলদলের উপর অতর্কিত গুলি বর্ষণ করতে থাকে এবং ধারালো অস্ত্র নিয়ে আক্রমণ করে।

এতে বিজিবির টহলদলের দুই সদস্য আহত হয়। এ সময় বিজিবি আত্মরক্ষায় পাল্টা গুলি বর্ষণ করে। গোলাগুলির পর এলাকা তল্লাশী করে খালের পার্শ্ববর্তী এলাকা কেওড়া বাগানের ভেতরে জাফর আলমের গুলিবিদ্ধ লাশ পাওয়া যায়। ঘটনাস্থল থেকে ৫ হাজার পিছ ইয়াবা ট্যাবলেট ও একটি দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়।

আহত বিজিবি সদস্যদের টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা শেষে বিজিবি হাসপাতালে নেওয়া হয়েছে।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)