আমারা ভারতকে বিস্মিত করে দেব: পাক সেনাবাহিনী

পুলওয়ামায় সন্ত্রাসী হামলার পরের দৃশ্য

আমারা ভারতকে বিস্মিত করে দেব: পাক সেনাবাহিনী

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

কাশ্মীরের পুলওয়ামায় সন্ত্রাসী হামলায় পাকিস্তানের জড়িত থাকার কোনো প্রমাণ ছাড়াই ভারত ইসলামাবাদকে দোষারোপ করেছে বলে জানিয়েছেন পাকিস্তানের আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) এর মহাপরিচালক মেজর জেনারেল আসিফ গফুর।

রাওয়ালপিন্ডিতে শুক্রবার গণমাধ্যমের সঙ্গে এ আভাস দেন আসিফ গফুর।

এ সময় তিনি আরো বলেন, ভারত এখনো দু দেশ ভাগ হয়ে যাওয়ার বাস্তবতাকে মেনে নেয়নি। ১৯৬৫ সালে ভারত-পাকিস্তানের ওপর যুদ্ধ চাপিয়ে দিয়েছে।

আত্মরক্ষা কথা বলে তারা পরমাণু অস্ত্র বানিয়েছে।

এছাড়া, ভারত সবসময় সন্ত্রাসবাদের মাধ্যমে পাকিস্তানের বিরুদ্ধে ষড়যন্ত্র করে আসছে।

কাশ্মীরের সাম্প্রতিক হামলা প্রসঙ্গে আইএসপিআর এর মহাপরিচালক বলেন, সীমান্ত রেখা বরাবর ভারতের কয়েক স্তরের সেনা রয়েছে। সীমান্ত থেকে কয়েক মাইল ভেতরে হামলা হয়েছে।

ভারতের এসব সেনাকে এড়িয়ে কী করে পাকিস্তানি সেনারা সেখানে হামলা করতে পারে? এক্ষেত্রে ভারত তাদের সেনাবাহিনীকে জিজ্ঞাসাবাদ করতে পারে।  

ভারতকে কড়া হুঁশিয়ারি দিয়ে জেনারেল আসিফ গফুর বলেন, ভারত যুদ্ধ শুরুর চেষ্টা করছে কিন্তু আমরা তা করছি না। আমরা শুধু আমাদের দেশকে রক্ষার চেষ্টা করছি যা আমাদের অধিকার। কিন্তু আমরা আপনাদের আশ্বস্ত করছি যে, আপনারা আগ্রাসন শুরু করলে আমাদের সেনাবাহিনী বিস্মিত হবে না, কিন্তু আমরা আপনাদের বিস্মিত করে দেব। আশা করি আপনার বার্তা পেয়েছেন এবং পাকিস্তানের সঙ্গে সংঘাতে জড়াতে যাবেন না। সেনারা তাদের শেষ নিঃশ্বাস পর্যন্ত মাতৃভূমি রক্ষার জন্য লড়াই করবে।

‘আমাদের প্রধানমন্ত্রী ভারতকে জবাব দিয়েছেন কিন্তু সামরিক বাহিনীর জবাব হবে ভিন্ন। আমরা আশা করি ভারত সংলাপের মাধ্যমে শান্তি প্রতিষ্ঠার প্রস্তাব গ্রহণ করবে’, বলেন জেনারেল আসিফ গফুর।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর