‘তোকে দেখে নেব’, ‘তোর চাচাকেও দেখে নেব’

ম্যাপ

চট্টগ্রামে চিরকুট পাঠিয়ে হুমকি

‘তোকে দেখে নেব’, ‘তোর চাচাকেও দেখে নেব’

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

‘তোকে দেখে নেব’, ‘তোর চাচাকেও দেখে নেব’। আবার কখনো ‘তোদের সবার খবর আছে’- এভাবে কখনো হাতে লেখা কাগজে, কখনো বাড়ির দেয়ালে লিখে হুমকি দেওয়ার অভিযোগ পাওয়া গেছে চট্টগ্রামের বাঁশখালীর কালীপুর গ্রামে সাংবাদিক সবুর শুভ’র বাড়িতে। হত্যার হুমকির কাগজ ছাড়াও বাড়ির জানালা ও বাথরুমের ভেন্টিলেটর দিয়ে পাথর নিক্ষেপও করা হচ্ছে। দুর্বৃত্তরা গত এক সপ্তাহে আট বার হুমকি দিয়েছে।

সর্বশেষ গত মঙ্গলবার গভীর রাতেও একই ধরনের হুমকি দেওয়া হয়।  

এ ঘটনায় গত শনিবার বাশঁখালী থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন সবুর শুভ’র ভাতিজা আবদুল আউয়াল ইমন। তবে, লিখিত অভিযোগ করা হলেও এ নিয়ে পুলিশের কার্যকর কোনো উদ্যোগ দেখা যাচ্ছে না বলে অভিযোগ বাদীর। ঘটনাটি অতিরিক্ত পুলিশ সুপার (হেডকোর্য়াটার), এএসপি (আনোয়ারা সার্কেল) এবং বাশঁখালী থানার ওসিকে অবহিত করা হয়েছে।

বাশঁখালী থানার ওসি (তদন্ত) ও ঘটনার তদারকি কর্মকর্তা মোহাম্মদ শরীফুল ইসলাম বলেন, এ ঘটনার সঙ্গে জড়িতদের আমরা ইতোমধ্যে শনাক্ত করতে সক্ষম হয়েছি। এবার হেফাজতে এনে জিজ্ঞাসাবাদ করলেই আসল ঘটনা বের হবে। '

জিডি সূত্রে জানা যায়, প্রায় এক সপ্তাহ ধরেই ওই বাড়ির বিভিন্ন কক্ষে জানালা দিয়ে হাতের লেখা চিরকুটে এবং বাড়ির দেয়ালে হাতে লিখে ইমনকে হত্যার হুমকি দেয়া হচ্ছিল। প্রতিদিন গভীর রাতে পালাক্রমে এ ধরনের ঘটনা ঘটছে। গত শনিবার এ ব্যাপারে থানায় একটি জিডি করা হয়। জিডি করার পরদিন সন্ধ্যায় একটি কক্ষে কাগজ লিখে আবারো হুমকি দেয়। এ সময় বাথরুমের দিকে লক্ষ্য করে পাথর নিক্ষেপ করে দুর্বৃত্তের দল। ঘটনার পরপরই এক দুর্বৃত্তকে অুনসরণ করে তার বাড়ি ঘেরাও করেন স্থানীয়রা। বিষয়টি তাৎক্ষণিক  থানাকে অবহিত করলে ঘটনাস্থলে একদল পুলিশ আসে। এ সময় পুলিশ দল ওই দুর্বৃত্তের ঘরে প্রবেশ করে হুমকি সম্বলিত লেখার সঙ্গে তার খাতায় থাকা লেখার মিল পান। তবে পুলিশ কাউকে আটক করেনি।

সম্পর্কিত খবর