দেশে ফিরেছেন টাইগাররা

ছবি সংগৃহীত

দেশে ফিরেছেন টাইগাররা

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

আর মাত্র কয়েকটা মিনিটের ব্যবধানে আলিঙ্গন করা হয়নি মৃত্যুর সঙ্গে। মৃত্যুকে খুব কাছে থেকে দেখা হয়েছে। অল্পের জন্য বেঁচে ফিরেছে বাংলাদেশ ক্রিকেট। শনিবার রাত ১০টা ৪০ মিনিটের দিকে তামিম-রিয়াদদের পা পড়েছে দেশের মাটিতে।

তিনটি ওয়ানডে আর তিনটি টেস্ট খেলতে নিউজিল্যান্ড সফরে গিয়েছিল বাংলাদেশ। গত ৯ ফেব্রুয়ারি তাসমান সাগর পাড়ি দিয়ে খেলতে যাওয়া দলটা আজ দেশে ফিরেছে দুঃসহ স্মৃতি নিয়ে।  

ক্রাইস্টচার্চের হেগলি ওভালে আল নূর মসজিদে ২৮ বছর বয়সী অস্ট্রেলীয় যুবক ব্রেন্টন ট্যারেন্টের সন্ত্রাসী হামলায় ৪ বাংলাদেশিসহ প্রাণ গেছে ৪৯ জনের। আহত হয়েছে ২০ জনেরও বেশি মানুষ।

যেখানে এই হত্যাযজ্ঞ হয় সেই আল নূর মসজিদেই জুমার নামাজ পড়তে রওনা হয়েছিল বাংলাদেশ দলের সদস্যরা। কিন্তু ভাগ্যক্রমে মসজিদে যেতে খানিক দেরি হয়। এই দেরি হওয়া সময়ের ভেতরেই ঘটে যায় নারকীয় হত্যাকাণ্ড।

মুহূর্তেই স্তব্ধ হয়ে যায় গোটা বিশ্ব। মসজিদের গেটে থাকা বাংলাদেশ দলের গাড়িতে খবর আসে ভেতরে হামলা চলছে। এমন খবর পেয়ে মসজিদের পাশে হ্যাগল পার্কের ভেতর দিয়ে কোনোরকম বেঁচে ফিরে আশ্রয় নেয় হ্যাগলি ওভালের ড্রেসিং রুমে।

সেখানে দুই ঘণ্টা অবরুদ্ধ থাকার পর টিম হোটেল নভোটেলে ফিরে বাংলাদেশ দল। যে কারণে বাতিল করা হয় সিরিজের তৃতীয় টেস্ট ম্যাচটি।

বাংলাদেশ সময় শনিবার ভোর ৫টার ফ্লাইটে দেশের উদ্দেশে রওনা করে টিম বাংলাদেশ। দলে থাকা সকল সদস্য একই ফ্লাইটে করে রাত ১০টা ৪০ মিনিটে পৌঁছে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে।  

বিমানবন্দরে বাংলাদেশ দলকে স্বাগত জানাতে উপস্থিত থাকেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কর্মকর্তারা।


(নিউজ টোয়েন্টিফোর/কামরুল)

সম্পর্কিত খবর