বিশ্বের সবচেয়ে দামী মডেল এখন জেনার

ফ্যাশন মডেল কেন্ডাল জেনার

বিশ্বের সবচেয়ে দামী মডেল এখন জেনার

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

৩৭ বছরের ব্রাজিলিয়ান গিজেল বুনচেনকে সরিয়ে সর্বোচ্চ পারিশ্রমিক পাওয়া মডেলদের তালিকায় সেরার স্থান দখল করে নিলেন আমেরিকান ফ্যাশন মডেল কেন্ডাল জেনার। আর এর মাধ্যমে তিনি ভেঙে দিলেন ১৫ বছরের রেকর্ড। সম্প্রতি ফোর্বস এ তালিকা প্রকাশ করেছে।

news24bd.tvফোর্বস এর জরিপ অনুযায়ী, ২০১৭ সালে মডেল হিসেবে সব থেকে বেশি পারিশ্রমিক পেয়েছেন ২২ বছর বয়সী কেন্ডাল।

এ বছর তার উপার্জিত পারিশ্রমিক ২২ মিলিয়ন মার্কিন ডলার। বাংলাদেশি মুদ্রায় প্রায় ১৮৪ কোটি টাকা। অ্যাডিডাস, এস টি লউডা, লা পেরলার মতো সংস্থার এনডোরসমেন্ট আছে কেন্ডালের।

সেরা আয়কারী মডেলদের তালিকায় গিজেল এখন দ্বিতীয় স্থানে।

গত বছরই অবশ্য ক্যাটওয়াক থেকে আনুষ্ঠানিক অবসরে যান তিনি। পারিশ্রমিকও কমেছে। গত বছর ৩০.৫ মিলিয়ন ডলার আয় করেছিলেন। সে তুলনায় তার এ বছরের আয় ৪৩ শতাংশ কম (১৭.৫ মিলিয়ন)।

এদিকে নানা কারণে অনেকবার সংবাদের শিরোনাম হয়েছেন কেন্ডাল জেনার। একবার নগ্ন শরীরে সাপের ট্যাটু একে সংবাদের শিরোনাম হন। এমনকি চিত্রশিল্পী যখন তার নগ্ন শরীরে রঙের আঁচড় দিচ্ছিলেন সেই মুহূর্তের ছবি সোশ্যাল মিডিয়ায় ছাড়লে তা ভাইরাল হয়ে যায়। মূলত, ভি ম্যাগাজিনের জানুয়ারি ভি১০৫ ইস্যুতে গোটা বিশ্ব থেকে যে ছয়জন মডেলকে বেছে নেওয়া হয়। তার মধ্যে কেন্ডাল একজন। সেই ম্যাগাজিনের জন্য করেছিলেন ফটোশ্যুট। আর সেজন্য নগ্ন হয়ে বিশাল এক সাপের ট্যাটু এঁকেছেন নিতম্বের পাশে। আবেদনময়ী ছবিটি তুলেছিলেন বিখ্যাত ফটোগ্রাফার মারিও টেস্টিনো। সেখানে জেনারের নগ্ন নিম্নাঙ্গ দেখা যাচ্ছিল। ছবিটি সোশ্যাল মিডিয়ায় আসতেই তা ভাইরাল হয়।

এরপর পেপসির বিজ্ঞাপন করে একবার তুমুলভাবে সমালোচিত হন এ মডেল।

বিজ্ঞাপনটিতে দেখা গিয়েছিল, জেনার একটি ফটোশুটে অংশগ্রহণ করছেন। এমন সময় একদল বিক্ষোভকারী তার দৃষ্টি আকর্ষণ করে। জেনার তখন ঠিক করেন, বিক্ষোভকারীদের সঙ্গে প্রতিবাদে অংশ নেবেন তিনি। শেষ পর্যন্ত দেখা যায়, একজন গম্ভীর মুখের পুলিশের মুখোমুখি হয়েছেন জেনার। সে সময় পুলিশকে একটি পেপসি সাধেন তিনি। দাঁড়িয়ে থাকা পুলিশও সেটি গ্রহণ করে নেন, আর সে সময় তার মুখে দেখা দেয় হাসির ঝিলিক।

এখানেই বিতর্কের জন্ম। বছর দেড়েক আগেই লুইজিয়ানায় ব্যাটন রজে কৃষ্ণাঙ্গ সিডি বিক্রেতা যখন খুন হন দুই শ্বেতাঙ্গ পুলিশের হাতে, তখন বিক্ষুব্ধ প্রতিবাদকারীরা রাস্তায় নামেন। এই ‘ব্ল্যাক লাইভস ম্যাটার’ আন্দোলনে সশস্ত্র পুলিশের সামনে গিয়ে এভাবেই দাঁড়িয়েছিলেন ৩৫ বছর বয়সী কৃষ্ণাঙ্গ নারী ইশিয়া ইভান্স। সেদিন কিন্তু পুলিশকে অতটা সদয় মনে হয়নি। এমন একটা গুরুতর সামাজিক প্রেক্ষাপট ব্যবহার করে বিজ্ঞাপন তৈরির জন্য তো বটেই, সঙ্গে ঘটনাটির এমন উপস্থাপনের জন্যও বিতর্কিত হন জেনার।  

সম্পর্কিত খবর