স্কুল ছাত্রীকে যৌন হয়রানি, শিক্ষকের বিরুদ্ধে মামলা

প্রতীকী ছবি

স্কুল ছাত্রীকে যৌন হয়রানি, শিক্ষকের বিরুদ্ধে মামলা

নোয়াখালী প্রতিনিধি

নোয়াখালীর সুবর্ণচর উপজেলার মোহাম্মদপুর ইউনিয়নের উত্তর চরক্লার্ক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু শাহাদাত হোসেন স্বপন (৫০) এর বিরুদ্ধে এক ছাত্রী (১১) কে যৌন হয়রানির অভিযোগ উঠেছে। এ ঘটনায় ভিকটিমের বাবা বাদী হয়ে চরজব্বর থানায় একটি মামলা দায়ের করেছেন।

মামলার বিবরণ সূত্রে জানা যায়, ওই ছাত্রী মোহাম্মদপুর ইউনিয়নের উত্তর চরক্লার্ক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণিতে পড়ে। ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু শাহাদাত হোসেন স্বপন বিদ্যালয়ের পাশের একটি কক্ষে বসবাস করে।

বিভিন্ন সময় সে বিদ্যালয়ের ছাত্রীদের দিয়ে রান্নাসহ তার নিজস্ব কাজ করাত। ৬ মার্চ শিক্ষকের কথামত সকাল ৮টা ৩৫মিনিটে বিদ্যালয়ে চলে আসে ভিকটিম। পরে ভিকটিমকে যৌন হয়রানির চেষ্টা করলে সে শিক্ষকের হাত থেকে ছুঁটে বাড়িতে চলে যায়। বাড়িতে গিয়ে সে পরিবারের লোকজনকে ঘটনা খুলে বলে।
 

এবিষয়ে তার বক্তব্য নিতে চাইলে অভিযুক্ত প্রধান শিক্ষকের মুঠোফোনটি বন্ধ পাওয়া যায়।

সুবর্ণচর উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. রেজাউল করিম বলেন, প্রধান শিক্ষক শাহদাত হোসেন স্বপনের বিরুদ্ধে অভিযোগ তিনি শুনেছেন। বিষয়টি সরেজমিনে তদন্ত করে প্রতিবেদন দেওয়ার জন্য সহকারী শিক্ষা কর্মকর্তা আবদুর রবকে দায়িত্ব দেওয়া হয়েছে বলেও জানান তিনি।

চরজব্বার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহেদ উদ্দিন জানান, এ ঘটনায় ভিকটিমের বাবা বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের করেছেন। পলাতক থাকলেও অভিযুক্ত প্রধান শিক্ষক স্বপনকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।  


(নিউজ টোয়েন্টিফোর/কামরুল)

সম্পর্কিত খবর