২ রানেই অলআউট গোটা টিম!

প্রতীকী ছবি

২ রানেই অলআউট গোটা টিম!

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

ক্রিকেটে রেকর্ডের শেষ নেই। কেউ বিজয়ী হয়ে রেকর্ড গড়েন, আবার কেউ হেরেও নাম লেখান রেকর্ডের খাতায়। এবার আউট হয়ে রেকর্ড গড়লো গোটা টিম। ১৭ ওভার ব্যাট করে মাত্র দুই রান খাতায় তুলে মাঠ ছাড়ল সবকটি উইকেট।

ঘটনাটি ঘটেছে ভারতের মাঠে। দলের এগারো জনের মধ্যে ৯ জনই শূন্য রানে ফিরে গেছেন। তবে আশার কথা হলো তারা ১৭ ওভার পর্যন্ত টিকে ছিল ২২ গজে।

দেশটির নাগাল্যান্ডের মেয়েরা গুন্টুরের জে কে সি কলেজ মাঠে অনুষ্ঠিত অনূর্ধ্ব-১৯ ওয়ানডে এবং নক আউট টুর্নামেন্টে এ ‘কীর্তি’ গড়েন।

ব্যাট করতে নেমে শুরু থেকেই একের পর এক উইকেট পড়তে থাকে নাগাল্যান্ডের। দলের একমাত্র রানটি করেন ওপেনার মেনকা। তাও কিনা ১৮ বল খেলে।

অপর রানটি এসেছে কেরলের বোলার অ্যালেনা সুরেন্দ্রান ওয়াইড বল করায়। তিনিই একমাত্র বোলার যিনি একমাত্র রান দিয়েছেন এবং কোনও উইকেট পাননি। তাঁর বোলিং পরিসংখ্যান ৩-২-২-০।

কেরলের বোলারদের মধ্যে সবচেয়ে সফল অধিনায়ক মিন্নু মানি। চার ওভার বল করে কোনও রান না দিয়ে চার উইকেট পেয়েছেন তিনি। এছাড়া সৌরাভ্যা পি পেয়েছেন দু’টি উইকেট। সন্দ্রা সুরেন এবং বিবি সেবাস্টিন একটি করে উইকেট পেয়েছেন।

এত সহজে ম্যাচ জিতে যাওয়ায় রীতিমতো উচ্ছ্বসিত কেরলের কোচ সুমন শর্মা। দুর্দান্ত পারফরম্যান্সের জন্য মেয়েদের শুভেচ্ছা জানিয়ে বলেন, ‘এটা খুবই বড় জয়। আমরা প্রতিটি ম্যাচেই দুর্দান্ত ক্রিকেট খেলেছি কিন্তু এদিনের ম্যাচে মেয়েরা দুর্দান্ত পারফর্ম করেছে। নাগাল্যান্ড প্রতি ম্যাচেই ২০, ৩০, ৪০ রানের মধ্যে অলআউট হয়ে যাচ্ছিল। তবে ২ রানে তাঁদের অলআউট করাটা দুর্দান্ত ব্যাপার। অধিনায়ক মিন্নু এবং অন্যান্যরা প্রশংসার যোগ্য। ’

এই রকম আরও টপিক

সম্পর্কিত খবর