বলি পরিচালকের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ

খ্যাতনামা পরিচালক রাজকুমার হিরানি

বলি পরিচালকের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

#MeToo ঝড়ে পড়ে কুপোকাত হয়েছেন ভারতের বাঘা বাঘা বলি তারকা ও রাজনীতিক। এ তালিকায় রয়েছেন আলোক নাথ, নানা পাটেকর, অনু মালিক, রজত কাপুর, সাজিদ খান, বিকাশ বেহল, কৈলাস খের, বিবেক অগ্নিহোত্রীর মতো নাম।

কিছুদিন আগে খ্যাতনামা পরিচালক রাজকুমার হিরানির বিরুদ্ধেও যৌন হেনস্থার অভিযোগ আনেন এক নারী। যিনি 'সঞ্জু' ছবিতে রাজকুমার হিরানির সঙ্গে কাজ করেছেন।

তবে রাজকুমার হিরানি যে এমনটা করতে পারেন, একথা বিশ্বাস করছেন না বি-টাউনের অনেকেই।

এদিকে সম্প্রতি এক সাক্ষাৎকারে রাজকুমার হিরানির বিরুদ্ধে ওঠা যৌন হেনস্থার অভিযোগ নিয়ে মুখ খুলেছেন খ্যাতমান অভিনেতা সঞ্জয় দত্ত।

তিনি সাফ জানান, রাজু এমনটা করতে পারে আমি বিশ্বাসই করি না।

সঞ্জয় দত্ত বলেন, রাজুর (রাজকুমার হিরানি) বিরুদ্ধে যে অভিযোগ উঠেছে তা আমি বিশ্বাসই করি না।

ওর সঙ্গে আমি বহু ছবিতে কাজ করেছি। বহু বছর ধরে কাজ করছি। আমি জানি না ওই নারী ওর বিরুদ্ধে কেন এমন অভিযোগ এনেছে। আমাদের অনেকের কাছেই এই অভিযোগের কোনও ভিত্তিই নেই। কারণ ও এমন একটা লোক যাঁর বিরুদ্ধে এইরকম অভিযোগ বিশ্বাসযোগ্য হতেই পারে না।

সঞ্জয় দত্তকে প্রশ্ন করা হয় মুন্নাভাই-৩ এর কাজ কি শুরু হওয়ার কোনও সম্ভাবনা আছে?

উত্তরে সঞ্জু বলেন, আমি ঠিক জানি না মুন্নাভাইয়ের সঙ্গে কী ঘটতে চলেছে। শেষবার যখন রাজুর (রাজকুমার হিরানি) সঙ্গে দেখা হয়েছিল তখন ও বলেছিল মুন্নাভাই-৩ হওয়ার ১১০ শতাংশ সম্ভবনা রয়েছে। এমনকি বিনোদজীও (বিধু বিনোদ চোপড়া) একই কথা বলেছিল।

‘‌‌তবে আমার মনে হয় ওনারা যখন মনে করবেন এটাই এই ছবিটি বানানোর সঠিক সময়, তখনই ছবিটি হবে,  চিত্রনাট্য তৈরি হলেই শ্যুটিং শুরু হবে। ’

প্রসঙ্গত, রাজকুমার হিরানির বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ ওঠার পরই মুন্নাভাই-৩র কাজ থমকে গিয়েছে। এর আগে রাজকুমার হিরানির বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ বিশ্বাস করতে পারছেন না বলে জানিয়েছিলেন অভিনেত্রী অমরদীপ ঝা, দিয়া মির্জা।  

অমরদীপ ঝা জানিয়েছিলেন, আমি হতবাক, বিশ্বাস করতে পারছি না। ওনার মতো মানুষ যাঁকে আমি অনেক কাছ থেকে চিনি। সিনেমার সেটে উনি একজন দেবদূতের মতো। উনি সিনেমার সেটে সকলের সঙ্গে সমান ব্যবহার করেন। সিনেমার শ্যুটিং করতে গিয়ে ওর সঙ্গে সবসময়ই কথা হতো, তবে যেটা শুনছি বিশ্বাস হচ্ছে না।

দিয়া মির্জা বলেন, আমি এমন অভিযোগে ভীষণ আঘাত পেয়েছি। আমি এমন একজন, যিনি রাজু স্যারকে দীর্ঘ ১৫ বছর ধরে জানি, শ্রদ্ধা করি। আমি এখন শুধু অফিসিয়াল তদন্তের অপেক্ষায় রয়েছে। উনি (রাজকুমার হিরানি) ভদ্র একজন মানুষ। তবে এরবেশি কিছু আমার বলা উচিত নয়। কারণ ঠিক কী ঘটেছে সেটাও আমি জানি না।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর