ধর্ষণের বিচার না পেয়ে তরুণীর আত্মহত্যার চেষ্টা

ধর্ষণ। প্রতীকী

ধর্ষণের বিচার না পেয়ে তরুণীর আত্মহত্যার চেষ্টা

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

থানায় ধর্ষণের অভিযোগ করে ‘বিচার না পেয়ে’ ফাঁস দিয়ে আত্মহত্যার চেষ্টা চালিয়েছেন এক তরুণী। বুধবার বিকেলে ঢাকার সাভার পৌর এলাকায় এ ঘটনা ঘটে বলে অভিযোগ পাওয়া গেছে।

ধর্ষিতার পরিবারের অভিযোগ, স্কুলে আসা-যাওয়ার পথে প্রতিবেশী আবু বক্কর সিদ্দিকের ছেলে সজিব হোসেনের (২১) সঙ্গে তার প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। টানা দুই বছর তাদের মধ্যে এ সম্পর্ক চলে।

পরে গত জানুয়ারি মাসে বিয়ের প্রলোভন দেখিয়ে তাকে নিজ বাড়িতে নিয়ে ধর্ষণ করে সজিব। এ ঘটনার পর বিয়ের জন্য চাপ সৃষ্টি করে ওই তরুণী। সজিব বিয়ে করার প্রতিশ্রুতি দিয়ে বিভিন্ন সময়ে ওই তরুণীকে একাধিকবার ধর্ষণ করে। সর্বশেষ বিষয়টি পরিবারের সদস্যদের মধ্যে জানাজানি হলে স্থানীয়ভাবে একটি সালিশ বৈঠকের মাধ্যমে উভয়পক্ষের সম্মতিতে বিয়ের দিনও ধার্য করা হয়।
পরে নির্ধারিত তারিখে তারা বিয়ে না দিয়ে ছেলেকে অন্যত্র সরিয়ে রাখে। উপরন্তু ঘটনার জন্য মেয়েকে অভিযুক্ত করে উল্টো থানায় অভিযোগ দায়ের করে ছেলের পরিবার।

এ ঘটনায় মঙ্গলবার রাতে সাভার মডেল থানায় একটি লিখিত অভিযোগ করেন ওই তরুণী। কিন্তু অভিযোগ দায়েরের পরও তদন্ত কর্মকর্তা সাভার মডেল থানায় উপপরিদর্শক (এসআই) মো. রুবেল হোসেন একাধিকবার সময় দিয়েও ঘটনার তদন্ত করতে যায়নি বলে অভিযোগ উঠে।

এ ঘটনায় ওই তরুণী অভিমান করে বুধবার বিকেলে নিজ ঘরের সিলিং ফ্যানের সঙ্গে উড়না পেঁচিয়ে আত্মহত্যার চেষ্টা করেন। বিষয়টি বুঝতে পেরে পরিবারের সদস্য এবং প্রতিবেশীরা ঘরের দরজা ভেঙে ওই তরুণীকে উদ্ধার করে।

এদিকে, এ খবর পেয়ে সাভার মডেল থানা-পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে। সেই সঙ্গে অভিযুক্ত সজিব হোসেনকে আটক করে।

সাভার মডেল থানার উপপরিদর্শক (এসআই) মো. রুবেল হোসেন বলেন, ধর্ষিতা নিজে বাদী হয়ে গত রাতে থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন। তবে অনান্য কাজে ব্যস্ত থাকার কারণে ঘটনাস্থলে গিয়ে বিষয়টি তদন্ত করতে বিলম্ব হয়।

সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএফএম সায়েদ মামলার বিষয়টি নিশ্চিত করে বলেন, ধর্ষণের শিকার নারী পোশাক শ্রমিককে উদ্ধার করে স্বাস্থ্য পরীক্ষার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)