কন্যা সন্তান জন্ম, গৃহবধূর গায়ে গরম ডাল নিক্ষেপ

গৃহবধূর গায়ে গরম ডাল নিক্ষেপ।

কন্যা সন্তান জন্ম, গৃহবধূর গায়ে গরম ডাল নিক্ষেপ

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

দুটি কন্যা সন্তান জন্ম নেওয়ায় যৌতুকের দাবিতে সাবিয়া আক্তার নামে এক গৃহবধূর গায়ে গরম ডাল ঢালা হয়েছে বলে অভিযোগ উঠেছে। মেহরপুরে সদর উপজেলার আমঝুপি গ্রামে এ ঘটনা ঘটে বলে জানা গেছে। এ বিষয়ে সাবিয়ার মা রাবিয়া খাতুন বাদী হয়ে নারি ও শিশু নির্যাতন আইনে মেহেরপুর থানায় মামলা দায়ের করেছেন।

মেহেরপুর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ভর্তি সাবিয়ার চিকিৎসকরা বলেন, তার বুক-পেটসহ শরীরের বিভিন্ন অংশ পুড়ে গেছে।

তবে বার্ন সার্জিক্যাল চিকৎসক ছাড়া এটা নিরুপণ করা সম্ভাব নয়।

সাবিয়ার মা রাবিয়া খাতুন বলেন, বিয়ের পর থেকে যৌতুকের জন্য সাবিয়ার স্বামী ও শাশুড়ি শারীরিক ও মানুষিকভাবে নির্যাতন করতে থাকে। দ্বিতীয় কন্যা সন্তান হওয়ার পর এই নির্যাতনের মাত্রা আরও বেড়ে যায়। তার স্বামী মাসুম ও শাশুড়ি রিনা খাতুন দুজনে মিলে সাবিয়াকে মারধর করে তার গায়ে গরম ডাল ঢেলে দেয়।

এতে তার শরীরের বিভিন্ন অংশ পুড়ে যায়।

সাবিয়া বলেন, বিয়ের পর থেকেই মাসুম আমাকে যৌতুকের জন্য চাপ দিতে থাকে। এর মধ্যে বেশ কয়েকবার নির্যাতন যহ্য করতে না পেরে আমি বাপের বাড়ি মেহেরপুরে চলে আসি। কিন্তু আমঝুপি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের কথায় আবার স্বামীর কাছে ফিরে যেতে হয়। আসার পর থেকে আমাকে আরও বেশি নির্যাতন করতে থাকে। আমাকে বাড়ির বাইরে যেতে দেয় না। আমার দ্বিতীয় কন্যা মাইসা জন্ম নেওয়ার পর থেকে আমার কাছে ১ লাখ টাকা দাবি করে স্বামী ও শাশুড়ি। টাকা দিতে পারিনি বলে আমার স্বামী ও শাশুড়ি আমাকে প্রচন্ড মারধর করে। এরপর তারা আমার গায়ে গরম ডাল ঢেলে দেয়।

মেহেরপুর সদর থানার ওসি শাহাদারা বলেন, মেহেরপুর থানায় বৃহস্পতিবার রাতে সাবিয়ার মা রাবিয়া খাতুন বাদী হয়ে মামলা দায়ের করেছেন। পুলিশ সাবিয়ার স্বামী মাসুম রেজা ও শাশুড়ি রিনা খাতুনকে আটক করেছে। তাদের আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

সম্পর্কিত খবর