ধাক্কা দিয়ে আ.লীগকে ফেলা যাবে না : কাদের

ফাইল ছবি

ধাক্কা দিয়ে আ.লীগকে ফেলা যাবে না : কাদের

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

বিএনপিকে ইঙ্গিত করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আওয়ামী লীগ একটা বটবৃক্ষ। ধাক্কা দিয়ে আওয়ামী লীগ সরকারের পতন ঘটানো সম্ভব নয়। আওয়ামী লীগের শিকড় মাটিতে এখন অনেক গভীরে। ধাক্কা দিলে এই বটবৃক্ষের পতন হবে না।

মঙ্গলবার দুপুরে নগর ভবনে মেয়র মোহাম্মদ হানিফের স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এ কথা বলেন।  

মির্জা ফখরুলের উদ্দেশে ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগ বিএনপি না। তাই ধাক্কা দিয়ে আওয়ামী লীগকে ফেলা যাবে না। মেয়র হানিফের জনতার মঞ্চের এক ধাক্কায় বিএনপি সরকারের পতন হয়েছিল।

 বিএনপি রঙিন স্বপ্ন দেখছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা উন্নয়ন-অর্জন দিয়ে গণঅভ্যুত্থান শব্দটিকে জাদুঘরে পাঠিয়ে দিয়েছেন। দেশের জনগণ শেখ হাসিনার সরকারের উন্নয়নে এত খুশি যে আপনারা সাড়ে আট বছর বারবার আন্দোলনের ডাক দিয়েও জনগণের সাড়া পাননি। গণঅভ্যুত্থান শব্দটি এখন নামান্তর মাত্র। গণঅভ্যুত্থানের ভয় দেখিয়ে লাভ নেই।

এসময় আওয়ামী লীগের নেতাকর্মীদের উদ্দেশ্যে ওবায়দুল কাদের বলেন, কোনো বিতর্কিত ব্যক্তিকে দলের সদস্য করবেন না। নিজেদের মধ্যকার দ্বন্দ্ব মিটিয়ে ঐক্যবদ্ধভাবে কাজ করুন। নিজেদের মধ্যকার দ্বন্দ্ব নিজেরা মেটাতে না পারলে আমাদের ডাকুন, আমরা সুরাহা করে দেব।  

নির্বাচনের প্রস্তুতি হিসেবে নারী ও তরুণ ভোটারদের ফোকাস পয়েন্ট করে তৃণমূল পর্যায়ে ঘরে ঘরে জনসংযোগ গড়ে তোলারও আহ্বান জানান সেতুমন্ত্রী।

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন আয়োজিত এ স্মরণসভায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগের প্রয়াত নেতা মোহাম্মদ হানিফের ছেলে মেয়র সাঈদ খোকন।

সম্পর্কিত খবর