চেলসিকে হারিয়ে শিরোপা আর্সেনালের

চেলসিকে হারিয়ে শিরোপা আর্সেনালের

নিউজ ২৪ ডেস্ক

ইংলিশ প্রিমিয়ার লিগের বর্তমান চ্যাম্পিয়ন চেলসিকে টাইব্রেকারে ৪-১ ব্যবধানে হারিয়ে শিরোপা জিতেছে আর্সেনাল।  রবিবার ঐতিহাসিক ওয়েম্বলি স্টেডিয়ামে প্রথমার্ধে কেউই গোলের দেখা পায়নি। তবে বিরতির ঠিক পরেই লিড নেয় ব্লুজরা। কর্নার থেকে উড়ে আসা বল বিপদমুক্ত করতে পারেননি গ্রানিত জাকা।

এ সময় আর্সেনাল গোলরক্ষককে পরাস্ত করে চেলসিকে এগিয়ে দেন ভিক্টর মোজেস। এরপর ম্যাচের ৮০ মিনিটে মোহামেদ এলেনিকে ফাউল করায় পেদ্রোকে লাল কার্ড দেখান রেফারি। ওই ফাইল থেকে পাওয়া ফ্রি-কিকেই সমতাসূচক গোল পায় আর্সেনাল। জাকার ফ্রি-কিক থেকে হেডে চেলসির জালে বল পাঠান সোয়াদ কোলাশিনাচ।
আর তাতেই ফলাফল ১-১ দাঁড়ায়।

নির্দিষ্ট সময়ে ১-১ ব্যবধানে সমতা থাকায় ম্যাচ টাইব্রেকারে গড়ায়। পেনাল্টি শুটআউটে চেলসির হয়ে গোল করতে সক্ষম হন কেবল গ্যারি কাইল। অন্যদিকে আর্সেনালের হয়ে সফলভাবে গোল করেন থিও ওয়ালকট, নাচো মনরিল, অ্যালেক্স-অক্সালেইড চেম্বারলেইন, অলিভিয়ের জিরু। আর তাতেই ৪-১ ব্যবধানের জয় পায় আর্সেনাল।

উল্লেখ্য, বার্ষরিক এই ম্যাচটি প্রিমিয়ার লিগের চ্যাম্পিয়ন ও এফএ কাপে শিরোপাধারীদের মধ্যে হয়ে থাকে। আর এ নিয়ে ১৫তম শিরোপা ঘরে তুললো আর্সেনাল। এই শিরোপা সর্বোচ্চ ২১বার জেতা ম্যানচেস্টার ইউনাইটেড থেকে পিছিয়ে দ্বিতীয়স্থানে আর্সেনাল।  

সম্পর্কিত খবর