গৌরীপুরে ইউএনও’র বাসভবনে পেট্রল বোমা নিক্ষেপ, ১৪৪ ধারা জারি

সংগৃহীত ছবি

গৌরীপুরে ইউএনও’র বাসভবনে পেট্রল বোমা নিক্ষেপ, ১৪৪ ধারা জারি

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

ময়মনসিংহের গৌরীপুরে উপজেলা যুবলীগের সম্মেলনকে কেন্দ্র করে দু’গ্রুপের মাঝে চরম উত্তেজনা বিরাজ করছে। বুধবার গভীর রাতে বঙ্গবন্ধু চত্বরে যুবলীগের একটি গ্রুপ মঞ্চে অগ্নি সংযোগ করে। পরে বৃহস্পতিবার সকাল সাড়ে ১০ টার দিকে ইউএনও’র বাসভবনসহ পাঁচ স্থানে পেট্রল বোমা নিক্ষেপ করে দুর্বৃত্তরা। এতে করে গোটা পৌর এলাকায় আতঙ্ক বিরাজ করছে।

এদিকে এ ঘটনায় বেলা ১২টা থেকে সম্মেলনস্থল ও আশপাশের এলাকায় অনির্দিষ্টকালের জন্য ১৪৪ ধারা জারি করেছে উপজেলা প্রশাসন। ইউএনও মর্জিনা আক্তার বিষয়টি নিশ্চিত করেছেন। তবে দুপুরে ১৪৪ ধারা ভেঙে স্থানীয় এমপি’র বিরুদ্ধে বিক্ষোভ মিছিল করে যুবলীগের একটি গ্রুপ। এসময় এমপি নাজিম উদ্দিন আহমেদের কুশপুত্তলিকা দাহ করে বিক্ষোভকারীরা।

উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ইকবাল হোসেন জুয়েল জানান, এসব অভ্যন্তরীণ কোন্দলের কারণে ঘটতে পারে। সম্মেলন স্থগিত করা হয়েছে।

ইউএনও মর্জিনা আক্তার জানান, সকাল সোয়া ১০টার দিকে তার বাসার পিছনের রাস্তা থেকে কে বা কারা এ পেট্রল বোমা নিক্ষেপ করে পালিয়ে যায়। এতে করে বাসায় থাকা তার দুই শিশু সন্তানসহ অন্যান্য লোকজন আতঙ্কিত হয়ে পড়ে। পরে গৌরীপুর থানার পুলিশ ও ঈশ্বরগঞ্জ উপজেলার ফায়ার সার্ভিস টিমের সদস্যরা ঘটনাস্থল পরিদর্শন করেন।

গৌরীপুর থানার ওসি দেলোয়ার আহম্মেদ জানান, বৃহস্পতিবার সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তার বাসভবন, উত্তর বাজার, সিনেমা হল মোড়, বালুয়া পাড়া মোড়, মধ্যমতরফ মোড়ে কে বা কারা পেট্রল বোমা নিক্ষেপ করে। ধারণা করা হচ্ছে, যুবলীগের কাউন্সিলকে কেন্দ্র করে এমনটি হয়েছে।  

ঘটনাস্থল থেকে বোমার আলামত উদ্ধার করা হয়েছে। বোমা নিক্ষেপকারীদের শনাক্ত করার চেষ্টা চলছে। পেট্রল বোমায় কোন হতাহতের ঘটনা ঘটেনি বলে জানান ওসি।