আফ্রিদিকে টপকে গেলেন সাকিব

ফাইল ছবি

আফ্রিদিকে টপকে গেলেন সাকিব

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

টি-টোয়েন্টিতে সর্বাধিক উইকেট শিকারির তালিকায় শহীদ আফ্রিদিকে টপকে নিজের নাম লেখালেন সাকিব আল হাসান। একইসঙ্গে সবচেয়ে বেশি মেডেন ওভার বল করার দৌড়েও এগিয়ে গেছেন বিশ্বসেরা এ অলরাউন্ডার।

ঢাকা পর্বের দ্বিতীয় দফার খেলায় রাজশাহী কিংসের বিপক্ষে ৮ রান দিয়ে ৪ উইকেট নেন সাকিব আল হাসান। এদিন একটি মেডেন ওভারও তুলে নেন ঢাকা ডায়নামাইটসের অধিনায়ক।

এর মাধ্যমে শহীদ আফ্রিদি, মোহাম্মদ আমীরদের পেছনে ফেলে টি-টোয়েন্টিতে দুটি মাইলফলক স্পর্শ করেছেন সাকিব।

এতদিন ২৮৩ উইকেট নিয়ে আফ্রিদির সাথে যৌথভাবে সর্বাধিক উইকেট শিকারির তালিকায় চতুর্থ স্থানে ছিলেন সাকিব। রাজশাহীর বিপক্ষে উইকেট নিয়ে তিনি চতুর্থ স্থানটি এককভাবে নিজের করে নিয়েছেন। সব ধরনের টি-টোয়েন্টি প্রতিযোগিতা মিলিয়ে সবচেয়ে বেশি উইকেট শিকারির মালিক ডোয়াইন ব্রাভো (৩৯৩)।

এরপরে অবস্থান শ্রীলঙ্কার পেসার লাসিথ মালিঙ্গার। তালিকার তৃতীয় স্থানে রয়েছেন সুনিল নারাইন (৩০৫)।

এদিকে সবচেয়ে বেশি মেডেন ওভার বল করার দৌড়েও এগিয়ে গেছেন সাকিব। রাজশাহীর বিপক্ষে ম্যাচের আগে টি-টোয়েন্টিতে সাকিবের মেডেন ওভারের সংখ্যা ছিল ১১। আফ্রিদি-আমিরদেরও ছিল ১১। রাজশাহীর বিপক্ষে ম্যাচে সেই রেকর্ড একটু ওলট-পালট করে দিলেন সাকিব। পেছনে ফেললেন আফ্রিদি-আমিরদের।

টি২০তে সবচেয়ে বেশি মেডেন ওভার নিয়েয়েছেন ওয়েস্ট ইন্ডিজের লেগ স্পিনার স্যামুয়েল বদ্রি (২০ বার)। ১৯টি করে মেডেন ওভার করার কৃতিত্ব রয়েছে সুনীল নারাইন ও ভারতের প্রভীন কুমারের।

সম্পর্কিত খবর