কী জাদু দেখালেন নাসির!

কী জাদু দেখালেন নাসির!

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পঞ্চম আসরে চলছে শেষ মুহূর্তের লড়াই। ৩৭তম ম্যাচে আজ রবিবার চিটাগং ভাইকিংসের মুখোমুখি হয় সিলেট সিক্সার্স। টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় সিলেট। আর বল হাতে ব্যাটসম্যানদের সামনে আতঙ্ক হয়ে হাজির হন দলটির অধিনায়ক নাসির হোসেন।

প্রথম বলটি প্রতিপক্ষের অধিনায়ক রনকি উড়িয়ে বাউন্ডারির বাইরে পাঠিয়ে দিলেও পরের বলেই লাগামটা নিজের হাতে নিয়ে নেন নাসির। বোল্ড করে চিটাগং অধিনায়ককে পাঠিয়ে দেন সাজঘরে! রনকিকে দিয়ে শুরু। এরপর একে একে সৌম্য সরকার, লুইস রিচ, ফন জিল, তানভীর হায়দারকে ফিরিয়ে বারবার উল্লাসে মেতে ওঠেন সিলেট অধিনায়ক।  

তার ঘূর্ণি জাদুতে ৬৭ রানেই অলআউট হয় চিটাগং, যা কোন উইকেট না হারিয়ে অনায়াসে তুলে নেয় সিলেট সিক্সার্স।

ফলাফল- ১০ উইকেটে জয় পায় সিলেট।

১২ ওভার ব্যাট করে চিটাগং ৬৭ রান তোলে। যৌথভাবে বিপিএলের ইতিহাসে চতুর্থ সর্বনিম্ন দলীয় স্কোর। এর আগে ২০১৩ সালে চিটাগংয়ের বিপক্ষে খুলনা ৬৭ রান করেছিল।

ব্যাটিংয়ে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে চিটাগং। নাসির হোসেনের ঘূর্ণিতে সাজঘরে ফেরেন টপঅর্ডারের লুক রঞ্চি (৬), সৌম্য সরকার (০), লুইস রিসি (১২), স্টিয়ান ভ্যান জিল (১১) এবং তানভীর হায়দার (৫)।

এছাড়া, সিকান্দার রাজা (১), ইরফান শুক্কুর (১৫), রায়াদ এমরিট (২), সানজামুল (৯), নাইম হাসান (৩) রান করেন।

সিলেট দলপতি নাসির ৪ ওভারে ৩১ রান খরচায় তুলে নেন ৫ উইকেট। শরিফুল্লাহ ৪ ওভারে ২৩ রান দিয়ে নেন ২টি উইকেট। সোহেল তানভীর কোনো উইকেট না পেলেও নাবিল সামাদ ৩ ওভারে মাত্র ৭ রান দিয়ে তুলে নেন আরও তিনটি উইকেট।

অন্যদিকে, মাত্র ৬৮ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে সিলেটের ওপেনার আন্দ্রে ফ্লেচার ৩৪ বলে ৪টি চার আর একটি ছক্কায় ৩২ রান করে অপরাজিত থাকেন। আরেক ওপেনার মোহাম্মদ রিজওয়ান ৩৩ বলে ৬টি চারের সাহায্যে ৩৬ রান করে অপরাজিত থাকেন। ফলে ১০ উইকেটের এক সহজ জয় নিয়ে মাঠ ছাড়ে নাসিরের দল।

মিরপুরের শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি শুরু হয় দুপুর একটায়।   

এই রকম আরও টপিক

সম্পর্কিত খবর