১৩ ডিসেম্বর , বুধবার, ২০১৭

শিরোনাম

> খেলাধুলা

>> ক্রিকেট

 

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

৬ ডিসেম্বর , বুধবার, ২০১৭ ১৮:৪০:৫৫

শীর্ষ দুই নিশ্চিত করল ঢাকা ডায়নামাইটস


শীর্ষ দুই নিশ্চিত করল ঢাকা ডায়নামাইটস

ফাইল ছবি



বিপিএলের লিগ পর্বে নিজেদের শেষ ম্যাচে রংপুর রাইডার্সের বিপক্ষে দারুণ জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষ দুই নম্বর স্থানটি নিশ্চিত করেছে ঢাকা ডায়নামাইটস। মাশরাফি বিন মর্তুজাবিহীন রংপুরকে ৪৩ রানে হারিয়ে সাকিব আল হাসানের ঢাকা।  

টসে জিতে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৩৭ রান করে ঢাকা। জবাবে ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ৯৪ রানে করতে সমর্থ হয় রংপুর।

এ ম্যাচ শেষে শীর্ষে থাকা কুমিল্লা, ঢাকা, খুলনা, ও রংপুরের পয়েন্ট যথাক্রমে ১৬, ১৫, ১৫, ১২। পূর্ণ ১২টি করে ম্যাচ শেষ করেছে খুলনা, ঢাকা ও রংপুর। কুমিল্লার একটি ম্যাচ বাকি থাকলেও শীর্ষস্থানেই থাকবে তারা। এছাড়া ঢাকা ও খুলনার পয়েন্ট সমান হলেও রানরেটে এগিয়ে থাকায় শীর্ষ দুই নিশ্চিত করেছে সাকিবের দল। ফলে আসরের শীর্ষ দু’টি টিম অর্থাৎ কুমিল্লা ও ঢাকা সরাসরি ফাইনালের লক্ষ্যে প্রথম কোয়ালিফায়ারে খেলবে।  

হেরে যাওয়া দলও শিরোপা নির্ধারণীতে পা রাখার সুযোগ পাবে। তিন ও চার নম্বরে থাকা খুলনা ও রংপুরের মধ্যকার এলিমিনেটর ম্যাচ জয়ীদের সঙ্গে দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে খেলবে তারা।

বুধবার ঢাকাকে মাত্র ১৩৮ রানে বেধে রেখেও হেরেছে রংপুর। রংপুর ওপেনার চার্লস ৩০ বলে করেন ২৬ রান। মাশরাফির অনুপস্থিতিতে অধিনায়কের দায়িত্ব পাওয়া ব্র্যন্ডন ম্যাককালাম ফিরেম এক রানেই। রবি বোপারা ৩০ বলে ২৮ রানে অপরাজিত থাকেন।

ঢাকা বোলারদের মধ্যে চার ওভারে মাত্র ১৩ রান খরচায় দুটি উইকেট নেন সাকিব। সমান দুটি উইকেট নেন আবু হায়দার। এছাড়া একটি করে উইকেট নেন মোসাদ্দেক, নারিন ও আমির।

এর আগে টস জিতে ব্যাটিংয়ে নেমে রংপুর বোলারদের দাপটে ঢাকার ব্যাটিংয়ে ধস নামে। নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। আসা-যাওয়ার মিছিলের বিপরীতে এক প্রান্ত আগলে রাখেন দলনেতা সাকিব আল হাসান। অপরাজিত থাকা এ অলরাউন্ডার ৩৩ বলে দুটি চার ও দুটি ছক্কায় ৪৭ রান করেন। এছাড়া ২৩ বলে তিনটি চার ও একটি ছক্কায় ৩৩ রান করেন মেহেদি মারুফ।  

রংপুর বোলারদের মধ্যে দুটি করে উইকেট নেন রুবেল হোসেন ও এবাদত হোসেন। এছাড়া একটি করে উইকেট তুলে নেন স্যামুয়েল বাদ্রি, নাহিদুল ইসলাম ও আব্দুর রাজ্জাক।