জেরুজালেম ইস্যুতে হেফাজতের বিক্ষোভ

জেরুজালেম ইস্যুতে হেফাজতের বিক্ষোভ

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

মুসলমানদের পবিত্র শহর আল কুদসকে (জেরুজালেম) ইসরাইলের রাজধানী হিসেবে স্বীকৃতি দেওয়ায় ক্ষোভে ফুসে উঠেছে মুসলিম বিশ্ব। প্রতিবাদ জানিয়েছে বিশ্বনেতারাও। ট্রাম্পের এমন সিদ্ধান্তের প্রতিবাদে আজ শুক্রবার সারাদেশে বিক্ষোভের কর্মসূচি পালন করেছে হেফাজতে ইসলাম। বাদ জুমা দেশব্যাপী তারা এ বিক্ষোভ করেন।

বৃহস্পতিবার এক বিবৃতিতে বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করে সংগঠনটি।  

তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিবৃতিতে হেফাজতে ইসলামের আমির আল্লামা শাহ আহমদ শফী ও মহাসচিব আল্লামা জুনাইদ বাবুনগরী বিক্ষোভ মিছিলে শামিল হওয়ার জন্য হেফাজত নেতাকর্মী, ওলামায়ে কেরাম ও জনসাধারণের প্রতি আহ্বান জানান।

এছাড়াও মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প কর্তৃক অধিকৃত ফিলিস্তিনের জেরুজালেমকে ইসরাইলের রাজধানী হিসেবে একতরফাভাবে স্বীকৃতি দেয়ার প্রতিবাদ জানান তারা।  

বিবৃতিতে তারা বলেন, পবিত্র মসজিদুল আকসাকে ঘিরে গড়ে ওঠা জেরুজালেম নগরীকে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট অন্যায়ভাবে ইসরাইলের রাজধানী ঘোষণা করে মুসলিম উম্মাহর বিরুদ্ধে যুদ্ধ লাগিয়ে দিয়েছে।

যুক্তরাষ্ট্রের বর্তমান প্রেসিডেন্ট একজন মস্তিষ্কবিকৃত লোক। তার একের পর এক নানা বিতর্কিত ও আগ্রাসনমূলক সিদ্ধান্তে বিশ্বশান্তি মারাত্মক হুমকির মুখে পড়েছে। তার সাম্রাজ্যবাদী আগ্রাসী সিদ্ধান্তের প্রতিবাদে বিশ্ব মুসলিম নেতারা ও জনসাধারণকে ঐক্যবদ্ধ হতে হবে। এটা কখনো কোনো ইহুদি গোষ্ঠীর হতে পারে না।

সম্পর্কিত খবর