বিপিএল প্লে-অফ রাউন্ড শুরু

বিপিএল প্লে-অফ রাউন্ড শুরু

বিপিএল প্লে-অফ রাউন্ড শুরু

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পঞ্চম আসর এখন চূড়ান্ত পরিণাম থেকে মাত্র 'কয়েকগজ' দূরে। প্লে-অফে জায়গা করে নিয়েছে সেরা চার দল- কুমিল্লা ভিক্টোরিয়ান্স, বর্তমান চ্যাম্পিয়ন ঢাকা ডায়নামাইটস, খুলনা টাইটান্স ও রংপুর রাইডার্স। আজ থেকে শুরু হচ্ছে সেরা চারের লড়াই।

পয়েন্ট টেবিলের দুই শীর্ষ দল তামিমের কুমিল্লা ও সাকিবের ঢাকা মুখোমুখি হবে প্রথম কোয়ালিফায়ার ম্যাচে।

বিজয়ীরা সরাসরি চলে যাবে ফাইনালে। হেরে যাওয়া দল দ্বিতীয় কোয়ালিফায়ারে এলিমিনেটর জয়ীদের মোকাবিলা করবে।

মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আজ দুপুর ২টায় এলিমিনেটরে মাঠে নামবে মাশরাফির রংপুর রাইডার্স ও মাহমুদউল্লাহর খুলনা টাইটান্স। আর সন্ধ্যা ৭টায় শুরু প্রথম কোয়ালিফায়ার।

 

দু’দিন পর রবিবার সন্ধ্যা ৬টায় দ্বিতীয় কোয়ালিফায়ারে নির্ধারিত হবে ১২ ডিসেম্বরের দ্বিতীয় ফাইনালিস্ট।

লিগ পর্বের ১২ ম্যাচ শেষে ৯ জয় ও ৩ হারে ১৮ পয়েন্ট নিয়ে সবার উপরে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। ৩ পয়েন্ট পিছিয়ে দ্বিতীয় স্থানে ঢাকা ডায়নামাইটস।

সমান ১৫ পয়েন্ট হলেও নেট রান রেটে পিছিয়ে থাকায় সরাসরি ফাইনালে ওঠার ম্যাচে উত্তীর্ণ হতে পারেনি খুলনা টাইটান্স। ১২ পয়েন্ট নিয়ে চার নম্বরে রংপুর রাইডার্স।

বিপিএলের চলতি আসরে খুলনা ও রংপুর রাইডার্স এখন পর্যন্ত দুইবার মুখোমুখি হয়েছে। ২৪ নভেম্বর চট্টগ্রামে প্রথম দেখায় ৯ উইকেটে জয় পায় খুলনা। তবে ঢাকায় ৩ ডিসেম্বর খুলনাকে ১৯ রানের ব্যবধানে হারিয়ে প্রতিশোধ নেয় রংপুর। তাই দু'দলের মুখোমুখি দেখায় হারজিত সমান থাকলেও, এলিমিনেটরে জয় ছাড়া অন্যকিছুই ভাবছে না দল দুটি।

অন্যদিকে, কুমিল্লা ও ঢাকার দুবারের দেখায় দুবারই জয় পেয়েছে কুমিল্লা। গত ২০ নভেম্বর ঢাকায় স্বাগতিকদের ৪ উইকেটে হারায় তামিম ইকবালের দল। এরপর গত ২৯ নভেম্বর চট্টগ্রামের মাটিতে ঢাকাকে ১২ রানে হারায় তারা।  

সম্পর্কিত খবর