কুমিল্লাকে উড়িয়ে ফাইনালে ঢাকা

ফাইল ছবি

কুমিল্লাকে উড়িয়ে ফাইনালে ঢাকা

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

বিপিএলের প্রথম কোয়ালিফায়ার ম্যাচে ঢাকা ডায়ানামাইটসের কাছে শোচণীয়ভাবে হেরেছে কুমিল্লা ভিক্টোরিয়ানস। আর তামিমদের বিপক্ষে ৯৫ রানের বড় জয় পেয়ে এবারের আসরে সবার আগে ফাইনাল নিশ্চিত করল ঢাকা।

ঢাকার দেওয়া ১৯২ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরু থেকেই ধুঁকতে থাকে কুমিল্লা।   প্রথম ওভারেই শূন্যরানে ফিরে যান আগের ম্যাচে অর্ধশতক করা লিটন দাস।

  এরপর একই পথে হাটেন জস বাটলার(৫), ইমরুল কায়েস(৯), মারলন স্যামুয়েলস(৬), শোয়েব মালিক (৭), ডিজে ব্রাভো (০) ও সাইফুদ্দিন (০)।   যা একটু প্রতিরোধ গড়েছেন শুধু তামিম ইকবাল ২৮ বলে ১ ছক্কা ও ৩ চারে করেছেন ৩১ রান।   কুমিল্লা ৯৬ রানে অলআউট হয়েছে।

ঢাকার হয়ে আফ্রিদি ৩টি, সাকিব, মোসাদ্দেক, ২টি এবং আবু হায়দার রনি ও সুনীল নারিন ১টি করে উইকেট নিয়েছেন।

এর আগে বিপিএলের পঞ্চম আসরের ফাইনালে উঠার লড়াইয়ে এভিন লুইস, আফ্রিদি ও কাইরন পোলার্ডের ঝড়ো ইনিংসের ভর করে ৭ উইকেটে ১৯২ রান সংগ্রহ করে ঢাকা ঢায়নামাইটস।   এভিন লুইস ৪৭, কাইরন পোলার্ড ৩১ শহীদ আফ্রিদি ৩০ ও ডেনলি ৩২ রান সংগ্রহ করেন।   কুমিল্লার হয়ে হাসান আলী ৩টি, ডিজে ব্রাভো ২টি ও শোয়েব মালিক ১টি উইকেট নেন।

এদিকে টুর্নামেন্টের এলিমিনেটর ম্যাচে খুলনার বিপক্ষে ৮ উইকেটের বড় জয় পেয়েছে রংপুর রাইডার্স।   গেইলের সেঞ্চুরিতে ২৮ বল বাকি থাকতেই জয়ের বন্দরে পৌঁছে যায় মাশরাফির দল।

আর ঢাকার বিপক্ষে কুমিল্লার হার ও খুলনার বিপক্ষে রংপুরের জয়ের ফলে দ্বিতীয় কোয়ালিফায়ারে ফের মুখোমুখি হবে কুমিল্লা ভিক্টোরিয়ানস ও রংপুর রাইডার্স।

সম্পর্কিত খবর