গেইলের আফসোস!

বিপিএল ফাইনালে বল করছেন গেইল।

গেইলের আফসোস!

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

১ ওভারে দরকার তখন ৬০ রান। বল হাতে আসলেন ব্যাটিং দানব ক্রিস গেইল। তাকে বল হাতে দেখে গ্যালারিতে বা টিভি সেটের সামনে বসা অনেক দর্শকই হেসে ফেলেন। হাসেন মাঠে থাকা রংপুর রাইডার্সের ক্রিকেটাররাও।

সেই হাসি যেন অট্টহাসিতে পরিণত হয় যখন মাত্র ২ রান দিয়ে ওভারটি শেষ করেন এই ক্যারিবীয় ব্যাটিং দানব।  তার বল খেলতেই পারলেন না ঢাকা ডায়ানামাইটসের ব্যাটসম্যানরা।

গতকাল মঙ্গলবার রাতে মিরপুরে বিপিএল এবারের আসরের ফাইনালে শেষ ওভারটি গেইলকে দিয়ে করানো হয়। মূলত ব্যাটসম্যান হলেও বোলিংয়েও কম যান না গেইল।

ঝুলিতে আছে টি টোয়েন্টির ৭৮টি উইকেটও। এদিন ব্যাট হাতে একাই তুলেছেন ১৪৬ রান। বল হাতেও দেখিয়েছেন চমক। যদিও মাত্র একটি ওভার করার সুযোগ পেয়েছেন; তাতেই দেখিয়ে দিয়েছেন দক্ষতা। চারটি ডট বল তুলে নিয়েছেন ওভারে। তার বোলিং দেখে পাশে দাঁড়িয়ে হেসেছেন রংপুর রাইডার্সের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। ওই ওভারে রংপুরকে ফিল্ডিংও করতে হয়নি খুব একটা। কারণ, গেইলের বল ব্যাটেই লাগাতে পারছিলেন না ব্যাটসম্যানরা। তাই গ্যালারির দর্শকদের সঙ্গে রংপুরের ফিল্ডাররাও যেন দর্শক হয়ে উপভোগ করেন গেইলের তাক লাগানো ওভার।

তবে বিপিএলের পুরো টুর্নামেন্টে এই এক ওভারই বল করতে পেরেছেন 'বিশ্বসেরা অফস্পিনার' গেইল। বিশ্বসেরা অফস্পিনার- এই উপাধিটা গেইল নিজেকে নিজেই দিয়েছেন। পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে গেইল বলেন, আমি আমার বোলিং নিয়ে কিছুটা হতাশ। আমি বিশ্বসেরা অফস্পিনার যদিও…(হাসি)।

বিপিএলে ব্যাট হাতে গেইলের অনেক রেকর্ড, কিন্তু বোলিংয়ে নেই। বিপিএলে তো বল করার সুযোগই পেলেন না এই 'সেরা' বোলার। এই নিয়েই গেইলের যত 'অসস্তুষ্টি'।

কেন তাকে দিয়ে শুধু এক ওভারই বল করানো হলো- রসিকতার সঙ্গে এমন প্রশ্নও করেছেন গেইল। আর তার উত্তর দিয়েছেন অধিনায়ক মাশরাফি। রংপুরের অফিসিয়াল ফেসবুক পেজের লাইভে ম্যাশ বলেন, আমি কোচকে (টম মুডি) অনেকবার বলেছি, ''কোচ, ক্রিস্টোফার (গেইল) অন্যতম সেরা বোলার। '' তিনি বলেছেন, 'না, না, না। ' 

গেইলের সেই ওভারটি

 

এই রকম আরও টপিক

সম্পর্কিত খবর