টাঙ্গাইলে কলেজছাত্র হত্যা মামলায় ১২ জনকে মৃত্যুদণ্ড

টাঙ্গাইলে কলেজছাত্র হত্যা মামলায় ১২ জনকে মৃত্যুদণ্ড

নিউজ ২৪ ডেস্ক

টাঙ্গাইলের ভুঞাপুরে কলেজছাত্র রাজন হত্যা মামলার রায়ে ১২ জনকে মৃত্যুদণ্ড দিয়েছে টাঙ্গাইল স্পেশাল জজ আদালত। আজ সকাল সাড়ে ১১টায় জনাকীর্ণ আদালতে টাঙ্গাইলের স্পেশাল জজ আদালতের বিচারক ওয়াহিদুজ্জামান সিকদার এই রায় ঘোষণা করেন।

দন্ডপ্রাপ্তদের মধ্যে ৮ জনের উপস্থিতিতেই বিচারকার্য সম্পন্ন হয়। বাকি ৪ জন আসামি পলাতক রয়েছেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন, সাইদুল, মোমিন, নিজাম, আবু বক্কর, হানু, সিরাজ, ওহাব। পলাতক ৪ জন হচ্ছেন মজিদ, আব্দুল মজিদ, মজনু ও নুরুল ইসলাম।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, ২০১৪ সালের ১৩ এপ্রিল ভুঞাপুর উপজেলার গোবিন্দাসী ইউনিয়নের ভালকুটিয়া গ্রামের তার নিজ বাড়িতে জমি সংক্রন্ত বিরোধের জের ধরে পূর্ব পরিকল্পিতভাবে দন্ডপ্রাপ্তরা হামলা চালিয়ে লোহার রড ও শাবল দিয়ে মাথায় আঘাত করে রাজনকে মারাত্মক আহত করে। পরে তাকে আহত অবস্থায় ভুঞাপুর স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে সেখান থেকে তাকে ঢাকায় রেফার করা হয়।

ঢাকায় নেয়ার পথে রাজনের মৃত্যু হয়। পর দিন এ ঘটনায় তার বাবা লাল মিয়া সরকার বাদী হয়ে ভুঞাপুর থানায় ১৮ জনকে আসামি করে মামলা দায়ের করেন। ভুঞাপুর থানার তদন্ত কর্মকর্তা আবু ওবায়দা ৬ জন আসামিকে বাদ দিয়ে ১২ জনের নামে চার্জশিট দাখিল করেন। পুলিশ ৮ জনকে গ্রেফতার করে জেল হাজতে প্রেরণ করে।

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন, এডভোকেট মুলতান উদ্দিন, আসামি পক্ষে মামলা পরিচালনা করেন এডভোকেট শামীমুল আক্তার।