স্বর্ণের দাম ফের বাড়ল

স্বর্ণের দাম ফের বাড়ল

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

দুই সপ্তাহেরও কম সময়ের ব্যবধানে ফের পরিবর্তিত হল স্বর্ণের দাম। নতুন দাম অনুযায়ী প্রতি ভরি স্বর্ণের দাম প্রায় দেড় হাজার টাকা বেড়েছে। গত ১২ ডিসেম্বর থেকে ভরিপ্রতি স্বর্ণের দাম ৯৩৩ টাকা থেকে এক হাজার ২৮৩ টাকা পর্যন্ত কমানো হয়েছিল।

আজ রবিবার বাংলাদেশ জুয়েলার্স সমিতির (বাজুস) এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সোমবার থেকে সারা দেশে প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) ২২ ক্যারেট অর্থাৎ সবচেয়ে ভালো মানের সোনা ৪৯ হাজার ৩৩৯ টাকায় বিক্রি হবে।

বর্তমানে এই মানের সোনা ৪৭ হাজার ৯৩৯ টাকায় মিলছিল। আগামীকাল সোমবার থেকে নতুন দর কার্যকর হবে।

বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, সোমবার থেকে ২১ ক্যারেট মানের সোনা ৪৭ হাজার ১২২ টাকায় বিক্রি হবে। রবিবার পর্যন্ত এই মানের সোনার দর ছিল ৪৫ হাজার ৭২৩ টাকা।

অন্যদিকে ১৮ ক্যারেট মানের সোনা বিক্রি হবে ৪১ হাজার ৮৭৪ টাকায়। রবিবার পর্যন্ত এই সোনা বিক্রি হয়েছে ৪০ হাজার ৪৭৪ টাকায়। এছাড়া সনাতন পদ্ধতির সোনার ভরি দাঁড়াবে ২৫ হাজার ৬৬১ টাকা, যা এখন ২৪ হাজার ৭৮৬ টাকায় মিলছে।

এর আগে গত ১১ ডিসেম্বর স্বর্ণের দাম কমানো হয়।  এ সময় ২২ ও ২১ ক্যারেট স্বর্ণের দাম ভরিতে এক হাজার ২৮৩ টাকা, ১৮ ক্যারেট ৯৩৩ টাকা এবং সনাতন পদ্ধতির সোনার দাম এক হাজার ১৬৬ টাকা।

এ ব্যাপারে বাংলাদেশ জুয়েলার্স সমিতির সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালা জানিয়েছেন, আন্তর্জাতিক বাজারের কারণে নয়, স্থানীয় বাজারে সরবরাহের তুলনায় চাহিদা বেশি থাকায় সোনার দাম বাড়ানো হয়েছে।  

তিনি আরও বলেন, “বিয়ের মৌসুম, বড় দিন এবং নতুন বছরকে সামনে রেখে স্থানীয় বাজারে সোনার চাহিদা বেশ বেড়েছে। কিন্তু সে তুলনায় সরবরাহ কম। সার্বিক বিষয় বিবেচনায় নিয়ে এবার আমরা সোনার দাম বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছি। ”

এই রকম আরও টপিক

সম্পর্কিত খবর