টোলপ্লাজায় শুয়ে পড়ল হাতিটি

সংগৃহীত ছবি

টোলপ্লাজায় শুয়ে পড়ল হাতিটি

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

চট্টগ্রামের ফৌজদারহাট-বন্দর সংযোগ সড়কের টোলপ্লাজায় অসুস্থ হয়ে শুয়ে পড়ল সার্কাসের একটি হাতি। গতকাল শুক্রবার এ ঘটনা ঘটে। অনেক চেষ্টা করেও হাতিটিকে আর দাঁড় করানো যায়নি। পরে হাতিটিকে রাস্তার একপাশে সরিয়ে চিকিৎসা শুরু করা হয়।

হাতিটির মালিক মৌলভীবাজারের কমলগঞ্জের বাসিন্দা মোস্তাফিজুর রহমান জানান, হাতিটির সামনের ডান পায়ে ক্ষত রয়েছে। খাবারের সন্ধানে তিনি হাতিটিকে নিয়ে সাগর উপকূলের দিকে যাচ্ছিলেন। পথেই অসুস্থ হয়ে শুয়ে পড়ে হাতিটি।

গতকাল শুক্রবার রাত নয়টার দিকে চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিমেল সায়েন্স বিশ্ববিদ্যালয়ের শিক্ষক মো. ইউসুফ ইলাহী চৌধুরীর নেতৃত্বে একটি দল হাতিটির চিকিৎসার কাজ শুরু করে।

আজ শনিবারও তার চিকিৎসা চলছে।

মো. ইউসুফ ইলাহী চৌধুরী জানান, হাতিটির সামনের ডান পায়ে ফোঁড়া হয়েছিল। আজ শনিবার বিকেলে অস্ত্রোপচার করে সেটি অপসারণ করা হয়েছে। দ্রুতই হাতিটি সুস্থ হয়ে উঠবে বলে তিনি মনে করছেন।

এদিকে হাতিটিকে দেখতে আশপাশের এলাকা থেকে অনেক মানুষ টোলপ্লাজা এলাকায় ভিড় করছে। হাতিটি মাঝে মধ্যে নড়ে উঠলেও উঠে দাঁড়াতে পারছে না।

চিকিৎসক দলের সদস্যরা জানান, শুধু পায়ে ফোঁড়াই নয়, হাতিটি বেশ দুর্বলও। সম্ভবত ঠিকমতো খাবার না পাওয়ায় ধীরে ধীরে হাতিটি দুর্বল হয়ে পড়েছে।

সম্পর্কিত খবর