মুলারের রেকর্ড ভেঙে দিলেন মেসি

ফাইল ছবি

মুলারের রেকর্ড ভেঙে দিলেন মেসি

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

অ্যাওয়ে ম্যাচে খেলতে নেমে বিরতির মিনিট দশেক আগেই ০–‌‌২ গোলে পিছিয়ে পড়ে দল। যা দেখে গ্যালারিতে উপস্থিত বার্সেলোনার সদস্য–‌‌সমর্থকদের বুক সত্যিই কেঁপে গিয়েছিল। তবে শেষ হাসি হাসে মেসিরাই। যাবতীয় আশঙ্কাকে তুড়ি মেরে উড়িয়ে সোসিয়েদাদের বিপক্ষে ৪-২ ব্যবধানের জয় ছিনিয়ে নেয় লিওনেল মেসির বার্সেলোনা।

 

উইলিয়ান জোসে দ্য সিলভা ১১ মিনিটে গোল করে ১–‌‌০ গোলে এগিয়ে দেন সোসিয়েদাদকে। ৩৪ মিনিটে জুয়ানমি ব্যবধান দ্বিগুণ করেন। এরপরই নাটকীয়ভাবে লড়াইয়ে ফিরে আসেন এরনেস্তো ভালভার্দের ছেলেরা। উরুগুয়ের তারকা লুইস সুয়ারেজের ক্রস থেকে পাওলিনহো বিরতির মিনিট ছয়েক আগে ব্যবধান কমান।

বিরতির পর সুয়ারেজ নিজেই গোল করে দলকে সমতায় ফেরালেন। ৭১ মিনিটে এল সুয়ারেজের দ্বিতীয় গোল। থমাস ভারমায়েলেন সোসিয়েদাদ বক্সে হেড করে যে বল নামিয়ে দেন তা অব্যর্থ নিশানায় গোলে পাঠাতে ভুল করেননি উরুগুয়ে স্ট্রাইকার। বার্সার চতুর্থ গোল স্বয়ং লিওনেল মেসির পা থেকে। দুরন্ত বাঁকানো ফ্রি‌–কিক থেকে। খেলার বয়স তখন ৮৫ মিনিট।

এই গোলের ফলে লা লিগায় বার্সার হয়ে ৩৬৬ গোল হল মেসির। ইউরোপের সেরা পাঁচ লিগের কোনও একটি লিগে একটি ক্লাবের হয়ে সর্বোচ্চ গোলের রেকর্ড করলেন তিনি। ভাঙলেন গার্ড মুলারের রেকর্ড। বায়ার্ন মিউনিখের হয়ে বুন্দেশলিগায় ৩৬৫ গোল রয়েছে মুলারের।  

সম্পর্কিত খবর