শাহজালালে আমদানি নিষিদ্ধ সিগারেট ও ভায়াগ্রা স্প্রে জব্দ

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিপুল পরিমান আমদানি নিষিদ্ধ বিদেশি সিগারেট ও  ভায়াগ্রা স্প্রে আটক করা হয়।

শাহজালালে আমদানি নিষিদ্ধ সিগারেট ও ভায়াগ্রা স্প্রে জব্দ

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বিপুল পরিমাণ আমদানি নিষিদ্ধ বিদেশি সিগারেট ও ভায়াগ্রা স্প্রে জব্দ করেছে শুল্ক গোয়েন্দা বিভাগ। মঙ্গলবার গভীর রাতে কুয়েত থেকে আসা কেডব্লিউ-২৮৩ ফ্লাইটের এক যাত্রীর কাছ থেকে এসব জিনিস উদ্ধার করা হয়।

আটক যাত্রীর নাম সাইফুল ইসলাম। তিনি কক্সবাজারের মহেশখালী উপজেলার বাসিন্দা বলে জানিয়েছে শুল্ক গোয়েন্দা বিভাগ।

ঢাকা কাস্টম হাউসের সহকারী কমিশনার সাইদুল ইসলাম জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে সাইফুলকে আটকের পর তার সঙ্গে থাকা দুটি লাগেজে তল্লাশি চালিয়ে ১০০ প্যাক ভায়াগ্রা স্প্রে ভিগা ও ৩৪ হাজার শলাকা সিগারেট জব্দ করা হয়। এসব সিগারেট ১৭০ কার্টনে পাওয়া যায়। জব্দ পন্যের আনুমানিক মূল্য ১২ লাখ টাকা।

তিনি জানান, আমদানিনীতি আদেশ অনুযায়ী- সিগারেট প্যাকেটের গায়ে বাংলায় ‘ধূমপানবিরোধী সতর্কীকরণ’ লেখা ব্যতীত বিদেশি সিগারেট আমদানি করা যায় না এবং ভায়াগ্রা আমদানি নিষিদ্ধ।

শুল্ক গোয়েন্দারা জানান, গোপন সংবাদের ভিত্তিতে ব্যাগেজ বেল্টসহ গ্রিন চ্যানেলে বিশেষ নজরদারি বজায় রাখা হয়। ৩ নম্বর বেল্ট থেকে ২টি লাগেজসহ যাত্রী সাইফুল ইসলামকে (পাসপোর্ট নম্বর- বিসি ০১৭১৮৮৩) শুল্ক গোয়েন্দারা আটক করে। পরবর্তীতে কাস্টমস হলে রাত দেড়টায় বিভিন্ন সংস্থার উপস্থিতিতে লাগেজ দুটি খুলে ৩৪ হাজার শলাকা আমদানি নিষিদ্ধ বিদেশি সিগারেট ও ভিগা নামের ১০০ প্যাক ভায়াগ্রা স্প্রে আটক করা হয়।

সম্পর্কিত খবর