সিলেটের পথে খালেদা জিয়া

ফাইল ছবি

সিলেটের পথে খালেদা জিয়া

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

হযরত শাহ জালাল ও হযরত শাহ পরানের মাজার জিয়ার করতে সড়কপথে সিলেট রওনা হয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। সোমবার সকাল সোয়া ৯ টায় গুলশানের বাসা ‘ফিরোজা’ থেকে তার গাড়িবহর রওনা হয়েছে।

পেছনে নয়, এবার গাড়ির সামনের সিটে বসেই সিলেট যাচ্ছেন বিএনপি চেয়ারপারসন। গুলশানের বাসা থেকে সাদা নিশান পাজারো জীপে সিলেট রওনা হওয়ার সময় সামনের সিটে বসা ছিলেন অফ ওয়াইট শাড়ি ও শাল পরিহিত খালেদা জিয়া।

সাধারণত খালেদা জিয়া গাড়ির দ্বিতীয় সারিতে বসেন। আর সব সময় সামনের সিটে বসতেন খালেদা জিয়ার বিশেষ সহকারি শামসুর রহমান শিমুল বিশ্বাস। এবার তার ব্যতিক্রম ঘটেছে।

খালেদা জিয়ার সফরসঙ্গি হিসেবে রয়েছেন দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান শাহজাহান ওমর, বরকতউল্লাহ বুলু, নির্বাহী কমিটির সদস্য তাবিথ আউয়াল, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ প্রমূখ নেতৃবৃন্দ।

তার এই সফরে কোন রাজনৈতিক কর্মসূচি রাখা হয়নি। যাত্রা শুরুর আগে দলের স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী সাংবাদিকদের বলেন, ‘‘সিলেট পৌঁছে বিকালেই দেশনেত্রী সিলেটে মহান সুফী সাধক হযরত শাহ জালাল(রহ.) ও হযরত শাহ পরান(রহ.) মাজার জিয়া করবেন। তার এই সফর শুধুমাত্র জিয়ারতের উদ্দেশ্যে। দেশনেত্রী সাবেক প্রধানমন্ত্রী বেগম জিয়া রাজনৈতিক প্রচারনা করতে সিলেট যাচ্ছেন না। তিনি শুধুমাত্র মাজার জিয়ারত করতে যাচ্ছে। এক বছর আগে নির্বাচনী প্রচারনার কোনো সুযোগ নেই। যেখানে এখন পর্যন্ত লেভেল প্লেয়িং ফিল্ড সৃষ্টি করা হয়নি সেখানে নির্বাচনী প্রচারনা কীভাবে হবে?”

মাজার জিয়ারত শেষে রাতেই ঢাকা ফেরার কথা রয়েছে বিএনপি চেয়ারপারসনের।  

প্রসঙ্গত, খালেদা জিয়া খালেদা জিয়া সর্বশেষ সিলেট গিয়েছিলেন দশম সংসদ নির্বাচনের আগে ২০১৩ সালের ৪ অক্টোবর। সে সময় আলিয়া মাদ্রাসা মাঠে ২০ দলীয় জোটের জনসভায় বক্তব্য দেন তিনি।

এই রকম আরও টপিক

সম্পর্কিত খবর