পল্টনে বিএনপির বিক্ষোভ থেকে আটক ৩

সংগৃহীত ছবি

পল্টনে বিএনপির বিক্ষোভ থেকে আটক ৩

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

জাতীয় মসজিদ বায়তুল মোকাররম থেকে জুমার নামাজ শেষে বিক্ষোভ মিছিল বের করে বিএনপি। মিছিলের নেতৃত্ব দেয় দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এ সময় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে স্লোগান দেওয়া হয়। মিছিলটি বায়তুল মুকাররামের উত্তর গেট থেকে শুরু হয়ে দৈনিক বাংলা ও ফকিরাপুল হয়ে নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের দিকে যায়।

মিছিলের সামনে-পেছনে এবং আশেপাশের এলাকায় অতিরিক্ত পুলিশের উপস্থিতি দেখা গেছে। এ সময় বিক্ষোভকারীদের বাধা দেয়নি পুলিশ। তবে মিছিল ছত্রভঙ্গ হওয়ার সময় তিনজনকে আটক করা হয়েছে।  

ডিএমপির রমনা জোনের সহকারী কমিশনার (এসি) শিবলী নোমান এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, মিছিল শেষে আশেপাশের গলি থেকে তিনজনকে আটক করা হয়েছে। তারা নাশকতার চেষ্টা করছিলো কিনা তা পরে খোঁজ নিয়ে জানানো যাবে।

সারা দেশে শুক্রবার সকাল থেকেই বিএনপি নেতাকর্মীদের মিছিলের খবর পাওয়া গেছে। তবে কোথাও সহিংসতার ঘটনা ঘটেনি। সব জেলায় আইনশৃঙ্খলা বাহিনীর অতিরিক্ত সদস্য মোতায়ের রয়েছে।

দুর্নীতির মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার পাঁচ বছরের কারাদণ্ডের রায়ের প্রতিবাদে সারাদেশে আজ বিক্ষোভ করবে দলটি। শুক্রবার জুমার নামাজের পর জেলা ও উপজেলা পর্যায়ে শান্তিপূর্ণভাবে বিক্ষোভ কর্মসূচি পালনের ডাক দেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। শনিবার সারা দেশে সমাবেশ করবে বিএনপি। বৃহস্পতিবার দলের পক্ষ থেকে এমন ঘোষণা দেওয়া হয়।

সম্পর্কিত খবর