রাজনীতিতে নয়, বিএনপিতে সংকট বেড়েছে: কাদের

ফাইল ছবি

রাজনীতিতে নয়, বিএনপিতে সংকট বেড়েছে: কাদের

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

দুর্নীতিবাজকে বিএনপি নেতা বানিয়েছে বলে মন্তব্য করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, খালেদা জিয়ার অনুপস্থিতিতে যাকে (তারেক রহমান) দায়িত্ব দেওয়া হয়েছে তার লন্ডারিংয়ের অভিযোগে ৭ বছর দণ্ড হয়েছে। তিনি দণ্ডিত ব্যক্তি, অপরাধী।  

তিনি বলেন, জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় তার (তারেক রহমান) ১০ বছর কারাদণ্ড ও ২ কোটি টাকা জরিমানা হয়েছে। দুর্নীতিবাজকে নেতা বানিয়েছে তারা (বিএনপি)।

 

দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার পাঁচ বছরের কারান্তরীণ হওয়ার পর তার ছেলে তারেক রহমানকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান করার পর এক প্রতিক্রিয়ায় ওবায়দুল কাদের এসব কথা বলেন।  

শুক্রবার বিকেলে গাজীপুরের ভোগড়া বাইপাস এলাকায় বিআরটিএ-এর একটি প্রকল্প পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন।

খালেদা জিয়ার মামলা সরকার করেনি, হস্তক্ষেপও করেনি দাবী করে সেতু মন্ত্রী বলেন, খালেদা জিয়া যদি নিয়মিত হাজিরা দিতেন তবে এ মামলার অনেক আগেই রায় হয়ে যেত। তিনি নিজেই দেরি করে নির্বাচনকে সামনে রেখে এ পর্যন্ত নিয়ে এসেছেন।

রায়ের পর মির্জা ফখরুল বলেন দেশের রাজনৈতিক সংকট সৃষ্টি হয়েছে। এর জবাবে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী কাদের বলেন, এ রায়ে দেশে রাজনৈতিক সংকট বাড়েনি,  বরং বিএনপির অভ্যন্তরীণ সংকট বেড়েছে।

জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় বৃহস্পতিবার দুর্নীতির দায়ে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে পাঁচ বছর কারাদণ্ড দেন আদালত। তারেক রহমানসহ পাঁচ আসামির ১০ বছরের কারাদণ্ড দেওয়া হয়।  

সম্পর্কিত খবর