খালেদা ছাড়া নির্বাচন হতে দেওয়া হবে না: ফখরুল

ফাইল ছবি

খালেদা ছাড়া নির্বাচন হতে দেওয়া হবে না: ফখরুল

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

খালেদা জিয়াকে ছাড়া বিএনপি কোনো নির্বাচনেই অংশগ্রহণ করবে না বলে জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেছেন, আগামী জাতীয় নির্বাচনে আমরা দলের চেয়ারপারসন খালেদা জিয়ার নেতৃত্বেই অংশ নেব। তাকে ছাড়া দেশে কোনো নির্বাচন হবে না। হতে দেওয়া হবে না।

সোমবার জাতীয় প্রেস ক্লাবের সামনে বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত পূর্বঘোষিত এক ঘণ্টার মানববন্ধনে তিনি একথা বলেন।

দুর্নীতির দায়ে সাজাপ্রাপ্ত বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে দায়েরকৃত সব মামলা প্রত্যাহার করে অবিলম্বে তার নিঃশর্ত মুক্তির দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে বিএনপি।

গণতন্ত্র প্রতিষ্ঠা করা হবে জানিয়ে ফখরুল বলেন, যতক্ষণ খালেদা জিয়া কারাগার থেকে মুক্ত না হবেন ততক্ষণ গণতান্ত্রিক আন্দোলন থামানো যাবে না। শান্তিপূর্ণ আন্দোলনের মাধ্যমে খালেদা জিয়াকে মুক্ত করা হবে।

খালেদার মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে দাবি জানিয়ে তিনি বলেন, আজকের জনস্রোত থেকে আমাদের একটিই দাবি, খালেদা জিয়ার মুক্তি চাই, দিতে হবে।

এ সময়ে মানববন্ধনে স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, জয়নাল আবদীন ফারুক, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, সহ-সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ প্রমুখ উপস্থিত ছিলেন।

মানববন্ধনে ২০ দলীয় জোটের নেতারাও অংশ নেন। মানববন্ধন কর্মসূচিকে ঘিরে প্রেস ক্লাবের সামনে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের ব্যাপক উপস্থিতি লক্ষ্য করা গেছে।

জিয়া এতিমখানা দুর্নীতি মামলার রায়ে খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেন ঢাকার বিশেষ জজ আদালত। ওই রায়ের পর বিএনপি শুক্র ও শনিবার সারা দেশে বিক্ষোভ কর্মসূচি পালন করে। শনিবার ঢাকাসহ সারাদেশে তিনদিনের টানা কর্মসূচি ঘোষণা করা হয়, যার প্রথম কর্মসূচি এই মানববন্ধন।

সম্পর্কিত খবর