দেশে একনায়কতন্ত্র চলছে: মওদুদ

ব্যারিস্টার মওদুদ আহমদ -ফাইল ছবি

দেশে একনায়কতন্ত্র চলছে: মওদুদ

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

আন্দোলনের মাধ্যমে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে কারামুক্ত করা হবে বলে জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ।

দেশে একনায়কতন্ত্র চলছে মন্তব্য করে মওদুদ বলেন, আইনজীবীরা আন্দোলনের মাধ্যমে খালেদা জিয়াকে কারামুক্ত করবেন। দেশের গণতন্ত্র ফিরিয়ে আনতে তাঁরা কাজ করে যাচ্ছেন।

সোমবার দুপুরে সুপ্রিম কোর্টে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম আয়োজিত দ্বিতীয় দিনের বিক্ষোভ কর্মসূচিতে মওদুদ এ কথা বলেন।

খালেদা জিয়াকে কারাগারে ব্যাপক কষ্ট দেয়া হচ্ছে দাবি করে মওদুদ বলেন, কষ্ট দেওয়ার জন্যই খালেদা জিয়াকে একটি পরিত্যক্ত বাড়িতে নির্জন কারাগারে পাঠানো হয়েছে। তাকে দোতলায় রাখা হয়েছে। যেখানে ওনার উঠতে-নামতে কষ্ট হয়। ওনার সেবিকাকেও সেখানে থাকতে দেওয়া হয়নি।

আপিল করা হলে হাইকোর্টে এ মামলা টিকবে না উল্লেখ করে তিনি বলেন, আপিল করার জন্য বারবার রায়ের কপি চাওয়া হলেও আমাদের তা দেওয়া হচ্ছে না। কারণ দেরিতে আপিল করা হলে তত দিন উনি কারাবাসে থাকবেন। এছাড়া এ মামলাটি টিকবে না। কারণ বিচার হয়েছে একটি ধারায় এবং শাস্তি হয়েছে অন্য আরেকটি ধারায়।

কর্মসূচিতে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি ও বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবেদীন, আইনজীবী ফোরামের মহাসচিব ও বিএনপির যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুবউদ্দিন খোকন, তৈমূর আলম খন্দকার, আবেদ রেজা, রফিকুল ইসলাম রাজা, বদরুদ্দৌজা বাদল, গাজী কামরুল ইসলাম সজল, রাশেদা আলম ঐশী, শরীফ উ আহমেদ উপস্থিত ছিলেন।

সম্পর্কিত খবর