আশুলিয়ায় চালককে হত্যা করে বাসে ডাকাতি

প্রতীকী ছবি

আশুলিয়ায় চালককে হত্যা করে বাসে ডাকাতি

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

আশুলিয়ায় দুর্ধর্ষ বাসডাকাতির ঘটনা ঘটেছে। ডাকাতের হামলায় ওই যাত্রীবাহী বাসের চালক মো. শাহজাহান নিহত হয়েছেন। আহত হয়েছেন বাসের সুপারভাইজার ও হেলপার।

আজ মঙ্গলবার ভোরে নবীনগর চন্দ্রা মহাসড়কের আশুলিয়ার শ্রীপুর এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত শাহজাহান টাঙ্গাইল সদর জেলার চরগানা গ্রামের মৃত বিশা মিয়ার ছেলে। এছাড়া আহত হেলপার টাঙ্গাইল সদরের বিশ্বাস মৃকা গ্রামের মৃত মীর সানোয়ার হোসেনের ছেলে বাদশা মিয়া ও সুপারভাইজার শহিদুল খান টাঙ্গাইল জেলার নাগরপুর থানার পাছতা গ্রামের মৃত ইবাদাত খানের ছেলে।

আশুলিয়া থানার উপ পরিদর্শক (এসআই) ফারুক হোসেন বলেন, সোমবার রাতে ধলেশ্বরী পরিবহনের একটি বাস যাত্রী নিয়ে ঢাকা থেকে টাঙ্গাইল যাচ্ছিল। এসময় আবদুল্লাহপুর ও বাইপাইল থেকে ১৩ জন ডাকাত সদস্য যাত্রীবেশে বাসে ওঠে।

বাসটি চন্দ্রা ছেড়ে মির্জাপুর এলাকায় পৌঁছালে ডাকাত সদস্যরা বাসের নিয়ন্ত্রণ নেওয়ার চেষ্টা করে। কিন্তু ডাকাতদের বাসের চাবি দিতে অস্বীকৃতি জানায় চালক। এসময় ডাকাতরা চালক ও হেলপারকে ধরে নিয়ে বাসের পেছনের সিটে বেধে রাখে ও ছুরি দিয়ে আঘাত করে। পরবর্তীতে বাসটি নবীনগর চন্দ্রা মহাসড়কের আশুলিয়ার বলিবদ্র এলাকায় নিয়ে আসে ডাকাত সদস্যরা। অস্ত্রের মুখে যাত্রীদের জিম্মি করে লুটপাট করে পালিয়ে যায় তারা।

খবর পেয়ে বাসটি বলিবদ্র বাজার থেকে উদ্ধার করে পুলিশ। এসময় বাসে পেছনের সিট থেকে চালক শাহজাহান মিয়া, সুপারভাইজার শহিদুল ও হেলপার বাদশা মিয়াকে উদ্ধার করে স্থানীয় গণস্বাস্থ্য কেন্দ্রে নিয়ে যাওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক শাহজাহান মিয়াকে মৃত ঘোষণা করেন। পরে হেলপার বাদশা মিয়াকে গুরুতর অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয় ও সুপারভাইজর শহিদুল খানকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়।  

ঘটনার পর বাসটি জব্দ করা হলেও ডাকাত সদস্যদের আটক করতে পারেনি পুলিশ।

সম্পর্কিত খবর