রাজধানীতে যেভাবে ধরা পড়ল নারী জঙ্গি সুমনা

প্রতীকী ছবি

রাজধানীতে যেভাবে ধরা পড়ল নারী জঙ্গি সুমনা

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

রাজধানীর কাজীপাড়া এলাকা থেকে  নিষিদ্ধ জঙ্গি সংগঠন নব্য জেএমবি’র এক সক্রিয় নারী সদস্যকে গ্রেপ্তার করেছে ডিএমপি’র কাউন্টার টেরোরিজম বিভাগ । গ্রেপ্তারকৃত নারী সদস্যের নাম-আসমাউল হুসনা ওরফে সুমনা (২২) । জিজ্ঞাসাবাদের সময় আকষ্মিক চাকু নিয়ে পুলিশের ওপর ঝাপিয়ে পড়েন ওই নারী।

সিটিটিসি সূত্রে জানা যায়, গত ৯ ফেব্রুয়ারি অস্ট্রেলিয়ার  উত্তর মেলবোর্নে এক ব্যক্তিকে ঘুমন্ত অবস্থায় ছুরিকাঘাত করার ঘটনায় বাংলাদেশি এক নারী শিক্ষার্থীকে আটক করে স্থানীয় পুলিশ।

যার নাম মোমেনা সোমা (২৪) । ঘটনাটি দেশি-বিদেশি বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হয়। এই বিষয়ে জিজ্ঞাসাবাদ করার জন্য ডিএমপি’র কাউন্টার টেরোরিজম বিভাগের একটি টিম গতকাল সোমবার মিরপুর কাজীপাড়াস্থ মোমেনার পরিবারের নিকট যান । জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে মোমেনা সোমার ছোট বোন আসমাউল হুসনা আকষ্মিকভাবে হাতে চাকু নিয়ে ডিএমপি’র কাউন্টার টেরোরিজম বিভাগের টিমের সদস্যদের উপর আক্রমন চালায় ।
এতে একজন আহত হন । হঠাৎ এমন কাণ্ডে হতচকিত হয়ে যান পুলিশ সদস্যরা। তাৎক্ষণিকভাবে উপস্থিত নারী পুলিশের সহায়তায় তাকে গ্রেপ্তার করা হয় । এ সময় তার বাসায় তল্লাশি চালিয়ে একটি চাকু, একটি ল্যাপটপ ও দুইটি মোবাইল জব্দ করা হয়।  

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসমাউল হুসনা সুমনা নিজেকে নিষিদ্ধ জঙ্গি সংগঠন নব্য জেএমবি’র একজন সক্রিয় সদস্য বলে স্বীকার করেছেন ।  

জঙ্গিদের অনলাইনকেন্দ্রিক বিভিন্ন ভিডিও এবং ফেসবুক পেইজ দেখে তথাকথিত জিহাদে উদ্বুদ্ধ হয়ে নব্য জেএমবি’র সদস্য হয়েছেন বলে জানান সুমনা।

সম্পর্কিত খবর