প্রশ্ন ফাঁস ও মাদক নিয়ে সরকার উদ্বিগ্ন: কাদের

ফাইল ছবি

প্রশ্ন ফাঁস ও মাদক নিয়ে সরকার উদ্বিগ্ন: কাদের

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, প্রশ্ন ফাঁস ও মাদক নিয়ে সরকার উদ্বিগ্ন। এসবের সঙ্গে সম্পৃক্তদের শাস্তির আওতায় আনা হবে।

বুধবার ধামরাইয়ের বালি এলাকায় ধাররাই আওয়ামী লীগের এক সমাবেশে এসব কথা বলেন কাদের। বংশী নদীর ওপর একটি সেতু উদ্বোধনের জন্য সেখানে গিয়েছিলেন তিনি।

কাদের বলেন, আমাদের এখন দুটি উদ্বেগের বিষয়। একটি, একশ্রেণির দুর্বৃত্ত প্রশ্ন ফাঁস করছে। আরেকটি হচ্ছে গ্রামে গ্রামে মাদক ছড়িয়ে যাওয়া। এরা দেশ ও জাতির শত্রু।

এদের দ্রুত বিচার আদালতে বিচার করে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করতে হবে।

আওয়ামী লীগ নেতা বলেন, নির্বাচন আর বেশি দূরে নয়। এখনই সদস্য সংগ্রহ করতে হবে। প্রতিটি নির্বাচনী কেন্দ্রে এখন থেকে নির্বাচনী কমিটি করতে হবে। ঘরে ঘরে গিয়ে সদস্য সংগ্রহ করতে হবে।

তবে দল ভারী করার জন্য খারাপ লোককে না টানার নির্দেশও দেন কাদের। বলেন, দাগী, চিহ্নিত সন্ত্রাসী ও স্বাধীনতাবিরোধীরা যেন দলে না ঢুকে, সেদিকে খেয়াল রাখবেন।

জনগণের সঙ্গে আচরণ ভালো করতেও নেতা-কর্মীদের তাগাদা দেন কাদের। বলেন, ‘যতই উন্নয়ন করুন না কেন, আচরণ ভালো না করলে উন্নয়ন ম্লান হয়ে যাবে। ’

জনগণকে খুশি রাখতে হবে। ক্ষমতার দাপট দেখাবেন না। ক্ষমতা চিরদিন থাকবে না। জনগণ আপনাদের ভোট দিয়ে নির্বাচিত করেছেন। আপনারা জনগণের পাশে থাকবেন, তাঁদের জন্য কাজ করবেন।

কাদের বলেন, সংসদ সদস্যদের কেবল নিজেদের সৎ থাকলে চলবে না। আশেপাশের মানুষদেরও সতার দিকে নজর রাখতে হবে। তিনি বলেন, ‘এমপির পিএস, এপিএস কমিশন খান, কিন্তু এমপি ভালো। আপনি যতই ভালো হন, আপনার পাশের লোক যদি খারাপ কাজ করে তার দায় এড়াতে পারবেন না। ’

স্থানীয় সংসদ সদস্য এম এ মালেক, ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি বেনজীর আহমেদ ও সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান প্রমুখ সমাবেশে বক্তব্য রাখেন।

সম্পর্কিত খবর