ভালবাসা দিবসে ঝাড়ু হাতে সড়কে নায়ক-নায়িকারা!

সংগৃহীত ছবি

ভালবাসা দিবসে ঝাড়ু হাতে সড়কে নায়ক-নায়িকারা!

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

ভালবাসা দিবসে ঝাড়ু-বেলচা হাতে সড়ক পরিষ্কার করতে নামলেন ঢাকাই চলচ্চিত্রের অভিনেতা-অভিনেত্রীরা। আজ বুধবার সকালে এফডিসির প্রধান ফটক পেরিয়ে ভেতরে ঢুকতেই দেখা যায় এ চিত্র। পরিষ্কার-পরিচ্ছন্নতার মাধ্যমে পৃথিবীকে ভালবাসার উদ্দেশ্যে ভ্যালেন্টাইন ডে- তে এ কর্মসূচি হাতে নেয় বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশন ও বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি।

ঝাড়ু হাতে এই পরিচ্ছন্নতা অভিযানে জ্যেষ্ঠদের পাশাপাশি যোগ দেন নতুনরাও।

এই পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযানে নায়ক-নায়িকা ও পরিচালকদের মধ্যে অংশ নিয়েছেন রোজিনা, নূতন, রিয়াজ, পপি, মিশা সওদাগর, জায়েদ খান, শাহনূর, কেয়া, রুবেল, ডিপজল, বিপাশা কবির, জয় চৌধুরী, অধরা খান, নাদিম, শাহ আলম কিরণ, গাজী মাহবুব, মুশফিকুর রহমান গুলজার প্রমুখ।

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগর বলেন, ‘আমাদের পরিকল্পনা যখন শিল্পীরা জানতে পেরেছেন, তখন সবাই রাজি হয়ে যান। সবাই মিলে সিদ্ধান্ত নিই, ভালোবাসার দিনে ভালো কাজ করি। ভালোবাসা মানেই তো ভালো থাকা।

আরেকজনকে সুস্থ রাখা। আমি নিজে যদি পরিষ্কার থাকি, এলাকা পরিষ্কার থাকবে। এলাকা পরিষ্কার থাকলে দেশও পরিষ্কার থাকবে। আমরা এই পরিচ্ছন্নতা অভিযান নিয়মিত চালিয়ে নেওয়ার কথাও ভাবছি। ’

আয়োজকরা জানান, এই পরিচ্ছন্ন অভিযানের প্রতিপাদ্য হচ্ছে ''মন সুন্দর যার, সে রাখে দেশ পরিষ্কার''। এই কর্মসূচির মাধ্যমে আমরা সবাইকে জানাতে চাই, সবাই একটু সচেতন হলেই প্রাণের প্রিয় এই দেশকে পরিচ্ছন্ন রাখতে পারি। এটা দেশকে ভালবাসা। সবার আগে দেশকে ভালবাসা উচিত। এই বার্তা সবার মাঝে সহজে পৌঁছে দিতে ভালবাসা দিবসে এ আয়োজন করা হয়েছে।

পরিচ্ছন্ন বাংলাদেশ গড়ার প্রত্যয়ে গত বছর শুরু হয় ‘ডেটল-চ্যানেল আই পরিচ্ছন্ন বাংলাদেশ পাওয়ার্ড বাই হারপিক’। তার অংশ হিসেবেই এই পরিচ্ছন্নতা অভিযান। চলচ্চিত্রের নায়ক-নায়িকা, খলনায়ক এবং পরিচালকেরা ছাড়াও এই অভিযানে অংশ নিয়েছেন ঢাকা উত্তরের মেয়র পদপ্রার্থী আতিকুল ইসলাম, সিটি করপোরেশনের বর্জ্য ব্যবস্থাপনা পরিচালক আবদুর রাজ্জাকসহ সিটি করপোরেশনের কর্মকর্তারা।

সম্পর্কিত খবর