অস্বস্তিতে ট্রাম্প

সংগৃহীত ছবি

অস্বস্তিতে ট্রাম্প

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

পর্ন তারকা স্টেফানি ক্লিফোর্ডকে ১ লাখ ৩০ হাজার ডলার দিয়েছিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। প্রেসিডেন্টের আইনজীবী এ দাবি করেছেন।

তার আইনজীবী মাইকেল কোহেন এক দশকেরও বেশি ট্রাম্পের সংস্থায় চাকরি করেছেন। তাঁর কথায়, ‘না প্রেসিডেন্টের দল, না ট্রাম্পের সংস্থা, কেউ আমাকে ওই অর্থ ফেরত দেয়নি।

পরোক্ষ বা প্রত্যক্ষ ভাবে, কোনও ভাবেই না। ’

‘স্টর্মি ড্যানিয়েলস’ নামে খ্যাত ক্লিফোর্ড যখন বারবার দাবি করে গিয়েছিলেন, ট্রাম্প ও মেলানিয়ার পুত্র ব্যারন হওয়ার পরপরই তাঁদের সম্পর্ক হয়েছিল, তখন কিন্তু কোহেন তাঁর মক্কেলের পাশে দাঁড়িয়েছিলেন।  

জানিয়েছিলেন, ক্লিফোর্ডের সঙ্গে সম্পর্কের কথা অস্বীকার করেছেন প্রেসিডেন্ট। কিন্তু এখন বলছেন, এ ভাবে যে অর্থের বিনিময়ে সম্পর্ক, সেটা তিনি ওই ঘটনাতেই জানতে পারেন।

এ-ও জানিয়েছেন, এই একই বিবৃতি তিনি ফেডেরাল ইলেকশন কমিশনকেও দিয়েছেন। একটি সরকারি পর্যবেক্ষক দলের করা অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করেছে কমিশন। তদন্তে কোহেনের নামও জড়িয়েছে।  

নিজেই বলেন, ‘আমি অর্থ আইন ভেঙে প্রেসিডেন্ট নির্বাচনের প্রচারের খাত থেকে অর্থ সরিয়েছি। এই অভিযোগ মানতে পারছি না। যাবতীয় তথ্যপ্রমাণও দিয়েছি।

প্রেসিডেন্টের সংস্থায় কাজ করাকালীন কোহেনকে ট্রাম্পের ডান হাত বলেই জানতেন সকলে। ২০১৬ সালের নির্বাচনের সময়ে সাংবাদিকদের তোপের মুখে রাখতেন, যাতে তাঁর মক্কেল সম্পর্কে নেতিবাচক খবর সংবাদমাধ্যমে বেরিয়ে না যায়। কিন্তু ওই সময়েই নতুন করে খবরে আসেন ক্লিফোর্ড।  

শোনা যাচ্ছে, ভোটের কিছু দিন আগেই ১ লাখ ৩০ হাজার ডলার দেওয়া হয়েছিল তাঁকে। তাতেও শেষ রক্ষা হলো না।  

সম্পর্কিত খবর