আ.লীগ বারবার গণতন্ত্র হত্যা করে: অলি আহমদ

আ.লীগ বারবার গণতন্ত্র হত্যা করে: অলি আহমদ

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

আওয়ামী লীগ বারবার গণতন্ত্র হত্যা করেছে বলে মন্তব্য করেছেন লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) চেয়ারম্যান ড. কর্নেল (অব.) অলি আহমদ বীরবিক্রম।  

বলেছেন,  বিএনপি বাংলাদেশের বহুদলীয় গণতন্ত্র, সংসদীয় গণতন্ত্র এনেছে এবং হারানো গণতন্ত্র পুনরুদ্ধার করেছে।

শনিবার সকালে সেগুনবাগিচার স্বাধীনতা হলে দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলন আয়োজিত ‘স্বাধীনতার ৪৭ বছর: গণতন্ত্রের সংকট’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব বলেন।

এ সময় উপস্থিত ছিলেন ২০ দলীয় জোট নেতা বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভূঁইয়া, লেবার পার্টি মহাসচিব হামদুল্লাহ আল মেহেদী, এনডিপি ভারপ্রাপ্ত মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা, কল্যাণ পার্টি ভাইস চেয়ারম্যান সাহিদুর রহমান তামান্না, জমিয়তে উলামায়ে ইসলাম সিনিয়র যুগ্ম মহাসচিব মাওলানা মুহিউদ্দিন ইকরাম প্রমুখ।

খালেদা জিয়াকে কারাদণ্ড দেয়ায় সরকারের ব্যাপক ক্ষতি হয়েছে বলে মন্তব্য করেছেন এলডিপি সভাপতি।

আগামী এক বছর বাংলাদেশের জন্য গুরুত্বপূর্ণ এবং সংকটপূর্ণ সময় মনে করে তিনি বলেন,  কারণ সরকারের ভুল রাজনীতির কারণে এবং সর্বত্র দলীয়করণের ফলে জনজীবন অতিষ্ঠ। অর্থনৈতিকভাবে মধ্যবিত্ত, নিম্ন মধ্যবিত্ত এবং সাধারণ গরিব মানুষ অসহায় জীবন-যাপন করছেন। দেশে এখন প্রতিনিয়ত হত্যা, গুম, নির্যাতন আর দুর্নীতি হচ্ছে।

প্রশ্নপত্র ফাঁসের পাশাপাশি ব্যাংক লুটপাট হচ্ছে। হলমার্ক, ডেসটিনি, শেয়ারবাজারসহ বিভিন্ন লুটপাট-কেলেঙ্কারির শিকার মানুষ। শনিবার নয়াপল্টনে বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে গণস্বাক্ষর কর্মসূচিতে অংশগ্রহণ করে তিনি এসব কথা বলেন।

জিয়া অরফানেজ ট্রাস্টে এক টাকাও দুর্নীতি হয়নি দাবি করে তিনি বলেন,  খালেদা জিয়া ও তারেক রহমান কেউ এক টাকাও মেরে খাননি। পুরো টাকাই ব্যাংকে আছে। দুই কোটি টাকা এখন ছয় কোটি টাকা হয়েছে। কিছু পদ্ধতিগত ভুল ছিল। অভিজ্ঞতার অভাব। না জানার কারণেই এ পদ্ধতিগত ভুল হয়েছে। পদ্ধতিগত ভুলের জন্য তিনবারের প্রধান মন্ত্রী খালেদা জিয়া ও তারেক রহমানের সাজা হতে পারে না। জনগণ এ সাজা মেনে নেয়নি।  

দেশ দুর্নীতিতে ছেয়ে গেছে মন্তব্য করে অলি বলেন, ব্যাংক লুট হয়ে যাচ্ছে। বিদেশে হাজার হাজার কোটি টাকা পাচার হয়ে যাচ্ছে। শেয়ার বাজার লুট হয়ে গেছে। এ ব্যাপারে সরকার কিছুই করছে না। অথচ পদ্ধতিগত ভুলের জন্য দেশের সবচেয়ে জননন্দিত নেতৃকে কারাগারে পাঠানো হয়েছে।
 

সম্পর্কিত খবর