বিস্মিত হাথুরুসিংহে!

বিস্মিত হাথুরুসিংহে!

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

ত্রিদেশীয় সিরিজে শ্রীলঙ্কার বিপক্ষে দুর্দান্ত এক জয় পেয়েছিল বাংলাদেশ। এরপর শ্রীলঙ্কার বিপক্ষে আর ভালো না করতে পারায় ভেঙ্গে পেড়েছে বাংলাদেশ। এমন মনে করে বিস্মিত হয়েছেন শ্রীলঙ্কার প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে।  

গত মাসে ত্রিদেশীয় সিরিজে দারুণভাবে শুরু করেছিল বাংলাদেশ।

জিতেছিল প্রথম তিন ম্যাচ, যার মধ্যে ছিল শ্রীলঙ্কার বিপক্ষে রেকর্ড ব্যবধানের জয়। এরপই টাইগারদের পথ হারানো। শ্রীলঙ্কার বিপক্ষে ফিরতি লড়াইয়ে হারের পর ফাইনালেও হেরেছে।

বাংলাদেশের সাবেক কোচ হাথুরুর ধারণা, নিজেদের সামর্থ্যে সংশয় মাথা চাড়া দেয়াই বাংলাদেশের ব্যর্থতার মূল কারণ।

টেস্ট সিরিজে প্রথম টেস্টে হারের শঙ্কা থেকে ড্র্র করেছিল বাংলাদেশ। পরে মিরপুর টেস্টের পরাজয়ে হেরেছে সিরিজ। হেরেছে প্রথম টি-টোয়েন্টিতেও। শঙ্কা আরেকটি সিরিজ হারা নিয়ে। বাংলাদেশের এভাবে আত্মসমর্পণে অবাক হয়েছেন দলের সাবেক কোচ।

হাথুরুসিংহে বলেন, আমি সত্যি বলতে, বিস্মিত হয়েছি। বলছি না তারা আতঙ্কিত হয়ে পড়েছিল। আমার মনে হয়, ওদের শুরুটা দারুণ ছিল। ত্রিদেশীয় সিরিজের শুরুতে ওদের ভাবনাগুলো স্বচ্ছ ও পরিষ্কার ছিল। প্রতিপক্ষ দুই দলকেই চাপে ফেলে দিয়েছিল ওরা।

শ্রীরঙ্কার বিপক্ষে সিরিজ জুড়েই দেখা গেছে, গুরুত্বপূর্ণ সময়টাতেই ভেঙে পড়েছে বাংলাদেশ। চাপের মধ্যে পারেনি নিজেদের মেলে ধরতে কিংবা প্রতিপক্ষকে পাল্টা জবাব দিতে।

বাংলাদেশের সাবেক কোচ বলেন, আমি কোচ থাকার সময়ে কয়েকটি ম্যাচের পর আমার মনে হয়, নিজেদের সামর্থ্যে সংশয় জাগতে শুরু করেছিল ওদের। বিশেষ করে কিছু ব্যর্থতার পর। ওদের এত দ্রুত ভেঙে পড়তে দেখে আমি অবাকই হয়েছি।

এই রকম আরও টপিক

সম্পর্কিত খবর