মেক্সিকোতে হেলিকপ্টার বিধ্বস্ত, নিহত ১৪

ফাইল ছবি

মেক্সিকোতে হেলিকপ্টার বিধ্বস্ত, নিহত ১৪

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

মেক্সিকোতে হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে ১৪ জন নিহত হয়েছেন। শুক্রবার রাতে ভূমিকম্পে কী পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে তা নিরুপণে কয়েকজন ওই হেলিকপ্টারে যাচ্ছিলেন। নিহতদের মধ্যে দেশটির ঊর্ধ্বতন এক সরকারি কর্মকর্তা ও এক শিশুও রয়েছে।  

হেলিকপ্টারটিতে মেক্সিকোর স্বরাষ্ট্রমন্ত্রী ও ওয়াক্সাসার গভর্নর থাকলেও তারা কেউ আহত হননি।

স্বরাষ্ট্রমন্ত্রী আলফনসো নাভারতে জানিয়েছেন, হেলিকপ্টারটি অবতরণ করার সময় পাইলট নিয়ন্ত্রণ হারালে এ দুর্ঘটনা ঘটে। শুক্রবারের ভূমিকম্পের কেন্দ্রস্থল ছিল ওয়াক্সাসা কিন্তু এতে ৩৫০ কিলোমিটার দূরবর্তী মেক্সিকো সিটি বাড়িঘরও কেঁপেছে।

সূত্র জানায়, ভূমিকম্পের কেন্দ্রস্থলের কাছের একটি গ্রামে কয়েকটি গাড়ির উপর হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়। ভূমিকম্পের পর মানুষজনকে উদ্ধার করে ওই গাড়িগুলোতে নিয়ে যাওয়া হচ্ছিল।

নিহতদের মধ্যে একটি ছয় মাসের শিশুও রয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন থাকায় গ্রামটি অন্ধকারাচ্ছন্ন ছিল। হেলিকপ্টারটি অবতরণ করতে পারছিল না। বিধ্বস্ত হওয়ার আগে হেলিকপ্টারটি গ্রামের উপর কয়েকটি চক্কর মেরেছিল। এতে ওখানে ধুলার কারণে মানুষের দৃষ্টিক্ষমতা কমে আসে।

যে ১৪ জন নিহত হয়েছেন তাদের মধ্যে হেলিকপ্টারের কোনো যাত্রী রয়েছেন কি না তা স্পষ্ট নয়। স্বরাষ্ট্রমন্ত্রী জানিয়েছেন, যাত্রীদের কয়েকজন আহত হয়েছেন।

সম্পর্কিত খবর