সালাম-বরকত-রফিক-জব্বারদের জন্য নিরবতা

সংগৃহীত ছবি

সালাম-বরকত-রফিক-জব্বারদের জন্য নিরবতা

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

মা ও মাতৃভাষার সম্মান জড়ানো মহান একুশে ফেব্রুয়ারি বাঙালি জাতির গর্ব ও অহংকার। দিবসটি দলমত নির্বিশেষে গভীর শ্রদ্ধা ও অকৃত্রিম ভালবাসায় পালন করা হয়। শ্রদ্ধা জানানো হয় সালাম, বরকত, রফিক, জব্বারসহ সকল ভাষা শহীদদের প্রতিও।

ময়মনসিংহে ফুলপুরে আবেগঘন পরিবেশে আন্তর্জাতিক মাতৃভাষা ও মহান একুশে দিবস পালিত হচ্ছে।

বুধবার রাত ১২টা ১ মিনিটে ভাষা শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা ও ভালবাসা প্রদর্শনপূর্বক উপজেলার কেন্দ্রীয় শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণ করা হয়।

এতে শ্রদ্ধা জানান সময় উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আবুল বাসার আকন্দ, উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রাশেদ হোসেন চৌধুরী, সহকারি কমিশনার (ভূমি) আবুল মনসুর, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার এম এ হাকিম সরকার, উপজেলা ভাইস চেয়ারম্যান হাবিবুর রহমান, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান  মনোয়ারা খাতুন, ওসি একেএম মাহবুব আলম, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক মিস্টার শশধর সেন, পৌর আওয়ামী লীগের সভাপতি মো. খলিলুর রহমান প্রমুখ।

বাংলাদেশ আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, শ্রমিক লীগ, বঙ্গবন্ধু সৈনিক লীগ, মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগ, নবীন লীগ, জাতীয় পার্টি, বাংলাদেশ কমিউনিষ্ট পার্টি, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড, ফুলপুর পৌরসভা, ফুলপুর প্রেসক্লাব, ফুলপুর ডিগ্রী কলেজ, মহিলা ডিগ্রী কলেজ, ফুলপুর মহিলা কামিল মাদ্রাসা, স্বাধীনতা শিক্ষক পরিষদ, হেল্ডস ওপেন স্কাউটস, সিএনজি থ্রী হুইলার মালিক ও শ্রমিক কল্যাণ সমিতিসহ রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক প্রতিষ্ঠানসমূহ ও তাদের অঙ্গ সহযোগী সংগঠনসমূহ ভাষা শহীদদের শ্রদ্ধা জানান।

শহীদ মিনারে কিছুক্ষণ নীরব থাকার পর দেশ ও জাতির উন্নতি, সমৃদ্ধি ও অগ্রগতি কামনাসহ ভাষা শহিদদের আত্মার মাগফেরাত কামনা করে মুনাজাত করা হয়।

মোনাজাত পরিচালনা করেন উপজেলা নির্বাচন অফিসার মো. সাইফুল ইসলাম। ফুলপুর কেন্দ্রীয় শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণ কার্যক্রম উপস্থাপনায় ছিলেন উপজেলা সমাজসেবা অফিসার মোহাম্মদ আসাদুজ্জামান ও মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সভাপতি এটিএম মনিরুল হাসান টিটু।

সম্পর্কিত খবর