পর্নো তারকার নামে বইমেলায় স্টল, অভিযুক্তরা এসএসসি পরীক্ষার্থী

সংগৃহীত ছবি

পর্নো তারকার নামে বইমেলায় স্টল, অভিযুক্তরা এসএসসি পরীক্ষার্থী

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

টাঙ্গাইলের কালিহাতি উপজেলায় বইমেলায় পর্নো তারকার নামে স্টল দিয়ে মেলার 'ভাবমূর্তি ক্ষুণ্ণ' করার অপরাধে তিনজনকে আটক করেছে পুলিশ। তবে তিনজনই এসএসসি পরীক্ষার্থী হওয়ায় পরে অভিভাবকদের মুচলেকায় তাদের ছেড়ে দেওয়া হয়।

আটককৃতরা হলেন- শান্ত, রোকন ও বাপ্পী। স্টলটি রোকনের নামে বরাদ্দ ছিল।

জানা গেছে, কালিহাতি উপজেলায় প্রতি বছর সাধারণ পাঠক ও উপজেলা প্রশাসনের উদ্যোগে অমর একুশে গ্রন্থমেলা হয়। প্রতিবারের ন্যায় এবারও আড়ম্বরপূর্ণভাবে বইমেলা শুরু হয়। কিন্তু একুশে ফেব্রুয়ারির আগের দিন মঙ্গলবার সকালে একটি স্টলের সামনে পর্নো তারকা জনি সিন্স ও মিয়া খলিফার নামে একটি ব্যানারে টানানো দেখা যায়। বিষয়টি প্রশাসনের নজরে আনলে অভিযুক্ত তিনজনকে আটক করা হয়।

এ বিষয়ে কালিহাতির উপজেলা নির্বাহী কর্মকর্তা ও বইমেলা উদযাপন কমিটির প্রধান মোসাম্মৎ শাহীনা আক্তার বলেন, অমর একুশে গ্রন্থমেলায় অশালীন ব্যানার একটি স্টলের সামনে টানানো অবস্থায় দেখা যায়। এটি সাধারণ পাঠকদের আয়োজন, ওই ব্যানারের কারণে মেলার সুনাম ক্ষুণ্ণ হতে পারে। যার কারণে তিনজনকে আটক করা হয় ও স্টলটি বন্ধ করে দেওয়া হয়। তারা তাদের ভুল স্বীকার করে ক্ষমা চেয়েছে।

তিনি বলেন, তারা স্টল বরাদ্দের সময় একটি নাম দিয়েছিলেন, কিন্তু পরে ব্যবহার করেন অন্য নাম। তিনজনই এসএসসি পরীক্ষার্থী হওয়ায় পরীক্ষা শেষ না হওয়া পর্যন্ত তাদেরকে অভিভাবকদের জিম্মায় দেওয়া হয়েছে। একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে, যারা পুরো বিষয়টি খতিয়ে দেখবে।

গত ১৯ ফেব্রুয়ারি থেকে তিনদিনের এই মেলাটি শুরু হয় আর স্টলের নামটি নজরে আসে ২০ ফেব্রুয়ারি।

মেলা কমিটির সদস্যরা বলছেন, এসব নাম তাদের কাছে পরিচিত না হওয়ায় বিষয়টি প্রথমে তারা বুঝতে পারেননি। তবে এ নিয়ে বিতর্ক শুরু হওয়ার পর তারা ব্যবস্থা নিয়েছেন।

সম্পর্কিত খবর