‘রোববারই খালেদার জামিন মঞ্জুর’

ফাইল ছবি

‘রোববারই খালেদার জামিন মঞ্জুর’

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

রোববারই বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জামিন মঞ্জুর হবে বলে আশা প্রকাশ করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ।

মওদুদ বলেন, বেগম জিয়ার জামিনের জন্য আপিল ফাইল করেছি। আগামী রবিবার জামিন আবেদনের শুনানি হবে। তবে আমাদের বিচারের যে, নিয়মনীতি আছে, সেই নিয়মনীতিতেই রবিবারই বেগম জিয়ার জামিন মঞ্জুর হবে।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে শুক্রবার জাতীয় প্রেসক্লাবে খালেদা জিয়া মুক্তি পরিষদ আয়োজিত অনুষ্ঠানে একথা বলেন তিনি।  

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া অন্যায়ভাবে কারাবন্দি বলে অভিযোগ করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ।  

তিনি বলেন, একদিনের বিলম্ব আমাদের জন্য প্লাস পয়েন্ট আর সরকারের জন্য মাইনাস পয়েন্ট। খালেদা জিয়ার একদিন কারাগারে থাকা মানে, বিএনপির ১০ লাখ ভোট বাড়বে।

বিএনপির এ স্থায়ী কমিটির সদস্য বলেন, এক দল নির্বাচনের ভোট চাচ্ছে। আরেক দলের নেত্রী জেলে আছেন। এতেই বোঝা যায়, বাংলাদেশের গণতন্ত্রের কী অবস্থা। এটাই হচ্ছে, আজকে সবচেয়ে বড় ট্র্যাজেডি।  

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সমালোচনা করে মওদুদ বলেন, আমরা প্রধানমন্ত্রীর মুখ থেকে সত্য শুনতে চাই। এদেশের তরুণরা তাঁর মুখ থেকে সত্য শুনতে চায়। মিথ্যাচার শুনতে চায় না। আপনি আমাদের সমালোচনা করুন। কিন্তু এমনভাবে বক্তব্য দেবেন না যেটা আমাদের ভবিষ্যৎ প্রজন্মকে ক্ষতিগ্রস্ত করে। তরুণরা কী শিখছে, কী জানছে।  

তিনি বলেন, শান্তিপূর্ণ আন্দোলনে সরকারের পতন ঘটিয়ে আমরা দেখিয়ে দেব। নির্বাচনের মাঠে নামলে পরিবেশ পাল্টে যাবে।

আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সমালোচনা করেন স্থায়ী কমিটির এই সদস্য। বলেন, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে রাখা হয়েছে বিরোধীদলকে দমন করার জন্য। তাদের এই একটাই কাজ। তারা হত্যা, ধর্ষণসহ সমাজে ঘটে যাওয়া নানা অপরাধ দমনে কোনো কাজ করছে না। তাদের এটাই শেখানো হচ্ছে।

আয়োজক সংগঠনের সাধারণ সম্পাদক হুমায়ুন কবির বেপারীর সভাপতিত্বে এ সমাবেশে আরও বক্তব্য দেন বিএনপির ভাইস-চেয়ারম্যান রুহুল আলম চৌধুরী, স্বনির্ভর বিষয়ক সম্পাদক শিরিন সুলতানা, নির্বাহী কমিটির সদস্য রফিক শিকদার প্রমুখ।  

সম্পর্কিত খবর