নয়াপল্টনে বিএনপির ১১ নেতাকর্মী আটক

ফাইল ছবি

নয়াপল্টনে বিএনপির ১১ নেতাকর্মী আটক

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

বিএনপির আজকের কালো পতাকা কর্মসূচিকে কেন্দ্র করে রাজধানীর নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে অনেক নেতাকর্মী জমায়েত হয়েছেন। শনিবার সকাল সাড়ে ১০টা থেকে নেতাকর্মীরা সেখানে জড়ো হন।

কার্যালয়ের সামনে থেকে মিছিল করার সময় বিএনপির ১১ নেতাকর্মীকে আটক করা হয়েছে বলে গোয়েন্দা সূত্রে জানা গেছে। তাদেরকে আটক করে পল্টন থানায় নেয়া হয়েছে।

পল্টন থানার ওসি (অপারেশন) আবু সিদ্দিক এ তথ্য নিশ্চিত করেন।

উল্লেখ্য, দুর্নীতি মামলায় দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি দাবিতে ও ঢাকায় সমাবেশের অনুমতি না মেলায় আজ ঢাকায় কালো পতাকা প্রদর্শন কর্মসূচি ঘোষণা করে বিএনপি। গত বৃহস্পতিবার বিকালে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করে এই কর্মসূচির ঘোষণা দেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেন, ঢাকায় যে সমাবেশ করার কথা ছিল, এই সমাবেশ পুলিশ করতে না দেওয়ার পৈশাচিক জিঘাংসার প্রতিবাদে আমরা শনিবার ঢাকায় কালো পতাকা মিছিলের কর্মসূচি ঘোষণা করেছিলাম।

সেটা সংশোধন হয়ে কালো পতাকা প্রদর্শন কর্মসূচি হবে। বিএনপির সকল পর্যায়ের নেতাকর্মী, জাতীয়তাবাদী শক্তি ও গণতন্ত্রকামী মানুষজন যে যেখানে যে অবস্থানে থাকবেন তারা কালো পতাকা প্রদর্শন করবেন- এই আহ্বান আমরা করছি।

গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসনের পাঁচ বছরের কারাদণ্ড হওয়ার পর থেকে ধারাবাহিকভাবে নানা কর্মসূচি পালন করছে বিএনপি। ঢাকা ও ঢাকার বাইরে আট দিন কর্মসূচি পালনের পর ২২ ফেব্রুয়ারি রাজধানীতে সমাবেশের ডাক দিয়েছিল দলটি।

সম্পর্কিত খবর